যারা কোনদিন রাজনীতি করেননি তারাও এখন সরকারি দলে

২৩ জানুয়ারি ২০১৯ , ০১:৪১:০৫

ছবি: ইন্টারনেট

যারা কোনদিন রাজনীতি করেননি তারাও এখন সরকারি দলে রয়েছেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ তাজ রহমান।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের এক টকশো অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি আরও বলেন, একটা দেশের সুশাসন নিশ্চিত করতে হলে সরকারের আন্তরিকতা থাকতে হবে। বিরোধী দলের সেখানে সরকারের ভুল গুলো ধরে দিতে হবে। এত তাড়াতাড়ি সুশাসন প্রতিষ্ঠিত হবে না।

তিনি উল্লেখ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবার প্রথম যে মিটিংটা করেছেন সেটা করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়। বলেছেন দুর্নীতি রোধ করবেন।

তাজ রহমান প্রশ্ন রেখে বলেন, আমি বিরোধীদলের চেয়ারে বসে বলছি কোন জায়গায় দুর্নীতি নাই?

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির খাতগুলো চিহ্নিত করতে পেরেছেন বলেই প্রথম জনপ্রশাসনের সাথে যুক্ত হয়েছেন। দ্বিতীয় হয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

তিনি উল্লেখ করে বলেন, আমি এখানে আসার ১৫ মিনিট আগে প্রথম আলো অনলাইন ভার্সনে দেখলাম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে ৮০ শতাংশ ডাক্তার কর্মস্থলে থাকেন না।

তিনি উপস্থাপক এর কাছে প্রশ্ন রেখে বলেন, এখন এই সূত্রটা কিভাবে নিশ্চিত করবেন?

এই যে ডাক্তাররা তাদের জায়গায় থাকে না। তাদের ধরা হয় না। কারণটা হলো এখন সব সরকারি দলের সদস্য। কেউ যারা কখনোই দল করেননি তারা এখন সরকারি দল। ডাক্তার আছে, অ্যাডভোকেট আছে, শিক্ষকরা রয়েছেন সবাই এখন সরকারি দলে।

তারা ভাবেন, আমার মতো আমি যা ইচ্ছা তাই করব। এখানে ধরা বাঁধা কিছু থাকবে না।

তিনি বলেন, আমার মতে যারা আসলে শিক্ষক, যারা ডাক্তার তাদের রাজনীতিতেই আসা উচিত না। তারা কোন দলের সমর্থন করতে পারেন কিন্তু যখন তারা একটি দলের হয়ে মাঠে নেমে কাজ করবেন তখন তারা সুশাসন থেকে দূরে সরে যাবেন।তাদের কাছে মনে হবে পেছনে সরকারি দল আছে, সরকার আছে, তারা যা ইচ্ছা করবেন।

বিডি২৪লাইভ/এইচকে/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: