নতুন মডেলের ট্রাক আনলো নিলয় মটরস

২৩ জানুয়ারি ২০১৯ , ০৬:৩৮:১৩

ছবি: সংগৃহীত

টাটা মটরসের একমাত্র বাংলাদেশী ডিস্ট্রিবিউটর নিটল মটরস লিমিটেড দেশের বাজারে নিয়ে এলো মাঝারি ধরনের বানিজ্যিক ট্রাক 'এলপিটি ১২১২'।

মঙ্গলবার (২২ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে ট্রাকটির উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান ও ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবদুল মতলুব আহমেদ, নিটল নিলয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুসাব্বির আহমেদ নিটল, টাটার রিজিওনাল ম্যানেজার আসিফ শামীম প্রমূখ।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে বানিজ্যিক গাড়ির অগ্রগামী ক্রেতাদের দিকে লক্ষ্য রেখে এই গাড়ির ডিজাইন করা হয়েছে, যার পারফরমেন্স ও লোডিং ক্যাপাসিটি অতুলনীয়। টাটা ‘এলপিটি ১২১২’ মডেলের এই ট্রাক ৪ হাজার সিসি শক্তির ইঞ্জিন বিশিষ্ট, এতে প্রায় ১৫ টন ওজনের মালামাল পরিবহন করতে সক্ষম।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি বলেন, এই সরকার ব্যবসাবান্ধব, ব্যবসা ও ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী ইতিবাচক ধারণা পোষণ করেন। তাই আমি চাই টাটা বাংলাদেশে আরও বিনিয়োগ করুক।

বাংলাদেশে গাড়ির যন্ত্রাংশ তৈরির কারখানা স্থাপনসহ গাড়ি প্রস্তুত করার কারখানা স্থাপন করুন যেন 'আমরা মেড ইন বাংলাদেশ' লেখা গাড়ি এখান থেকেই বিদেশে রপ্তানি করতে পারি। এর জন্য সরকার সব ধরনের সহায়তা দেবে।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মতলুব আহমেদ বলেন, আমরা আত্নবিশ্বাসী যে, টাটা 'এলপিটি ১২১২' এর মাধ্যমে এদেশের মাঝারি আকারের ট্রাকের জগতে গুরুত্বপূর্ন প্রভাব ফেলবে এবং একটি উল্লেখযোগ্য মার্কেট শেয়ার দখল করতে পারবে।

তিনি আরও বলেন, কম সিসিতে বেশি ওজন বহন করতে সক্ষম ডবল এক্সেল বিশিষ্ট এসব ট্রাক সর্বাধুনিক প্রযুক্তির হওয়ায় এগুলো জ্বালানি সাশ্রয়ী। আর এসব ট্রাক আমাদের দেশের সড়কের অবস্থা বিবেচনা করে এমনভাবে তৈরি করা হয়েছে যা সড়কের ক্ষতি করবে না।

টাটা ‘এলপিটি ১২১২’ মডেলের এই ট্রাকের দাম ২৩ লক্ষ ৯৫ হাজার টাকা।

বিডি২৪লাইভ/এমএম/এমআর
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: