প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ফেসবুকে শেষ স্ট্যাটাসে যা লিখেছিলেন আহমেদ ইমতিয়াজ

২৩ জানুয়ারি ২০১৯ , ০৬:৪০:৫১

দেশবরেণ্য গীতিকবি, সুরকার, অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

বরেণ্য এই শিল্পী গত ২ জানুয়ারি ফেসবুকে একটি ছবি পোস্ট করে নিজেকে সর্বশেষ ভক্তদের সামনে তুলে ধরেন। কলকাতা থেকে ঢাকায় ফিরে এয়ারপোর্টে বসে ছবিটি তুলে ফেসবুকে পোস্ট করেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছিলেন, ‘আমাকে যেন ভুলে না যাও…তাই একটা ছবি পোস্ট করে মুখটা মনে করিয়ে দিলাম।’

কে জানতো, মাত্র ২০ দিন পরে তার ছবির ক্যাপশন কাঁদাবে ভক্ত-শ্রোতাসহ দেশবাসীকে। তিনি চলে যাবেন না ফেরার দেশে। কোনদিন ফেসবুকে আর তাকে ভুলে না যাওয়ার আবদার করবেন না।

আধুনিক বাংলা গানের এই প্রবাদ পুরুষ রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন। মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এই কিংবদন্তী।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: