তিন দিনব্যাপী ভূমি উন্নয়ন কর মেলা শুরু

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ০৭:৫৫ পিএম

শেরপুরে জনবান্ধব ভূমি সেবা প্রদান ও সহজীকরণের লক্ষ্যে তিন দিনব্যাপী ভূমি উন্নয়ন কর মেলা শুরু হয়েছে। 

বুধবার (২৩ জানুয়ারী) দুপুরে শহরের মাধবপুর এলাকার সদর উপজেলা ভূমি কার্যালয় প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) আনার কলি মাহবুব। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ফারুক আল মাসুদ। জেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা ভূমি কার্যালয় এ মেলার আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথিসহ বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ বি এম এহছানুল মামুন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন।

অনুষ্ঠানে ডিসি আনার কলি মাহবুব বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচি ও ভূমি সংস্কার বোর্ডের উদ্যোগে ভূমিসংক্রান্ত সেবাসমূহ জনগণের দোরগোড়ায় স্বল্পসময়ে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা চালু করা হয়েছে।

এর অংশ হিসেবে সকল উপজেলা ভূমি কার্যালয়ে ই-নামজারি চালু করা হয়েছে। এর মাধ্যমে সাধারণ মানুষ সহজে ও স্বল্পসময়ে তাঁদের জমির নামজারির কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। এছাড়া ভূমি কার্যালয় থেকে ভূমি উন্নয়ন কর পরিশোধসহ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ বি এম এহছানুল মামুন বলেন, সাধারণ মানুষকে ভূমিসংক্রান্ত নানা বিষয়ে সম্যক ধারণা দিতে ভূমি উন্নয়ন কর মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ছয়টি প্রদর্শনী স্টল স্থাপন করা হয়েছে। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সকলের জন্য মেলা প্রাঙ্গণ খোলা থাকবে। আগামি শুক্রবার তিন দিনব্যাপী এ মেলা শেষ হবে। 

উদ্বোধনী দিনে মেলায় অনেক সেবা গ্রহীতার ভিড় দেখা গেছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: