প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

আহমেদ ইমতিয়াজ বুলবুলের মুত্যুতে ইবি উপাচার্যের শোক

প্রকাশিত: ০২:১২ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বুধবার (২৩ জানুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার রাশেদুজ্জামান খান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ শোক জানান তিনি। 

শোকবার্তায় উপাচার্য বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল আমাদের জাতির অংহকার। তিনি মাত্র ১৫ বছর বয়সে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আমাদেরকে গৌরবান্বিত করেছেন। ‘সব কটা জানালা খুলে দাও না’সহ অসংখ্য জনপ্রিয় গানে তাঁর দেওয়া সুর এদেশের মানুষের বুকে চিরদিন বাঁজবে।’

এদিকে অপর আরেক শোকবার্তায় আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এ শোকবার্তায় তাঁরা বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল দেশাত্ববোধ ও আধুনিক গানে সুর করার ক্ষেত্রে ব্যাপক খ্যাতি লাভ করেন। সংগীত জগতে অবদান রাখায় তিনি একুশে পদকসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। তাঁর মৃত্যুতে আমরা সংগীত জগতের এক মহানায়ককে হারালাম।’

উল্লেখ্য, আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি দেশের একজন প্রখ্যাত সংগীত ব্যক্তিত্ব ছিলেন। একাধারে তিনি গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ছিলেন।

১৯৭০ দশকের শেষ লগ্ন থেকে আমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সংগীতশিল্পে সক্রিয় ছিলেন তিনি। দীর্ঘদিন হার্টের অসুখে ভোগার পর গতকাল মঙ্গলবার (২২ জানুয়ারী) ভোরে রাজধানীর বাড্ডায় আফতাব নগরে নিজ বাসায় মৃত্যুবরণ করেন তিনি।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: