প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

‘মানুষের ভাগ্য পরিবর্তনে সকলকে আন্তরিক হতে হবে’

২৩ জানুয়ারি ২০১৯ , ০৮:৪৯:০০

ছবি: প্রতিনিধি

সমতলের ন্যায় পার্বত্যঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন করতে সকলকে আরো আন্তরিক হতে হবে। পার্বত্যবাসীর প্রতি বর্তমান সরকার খুবই আন্তরিক।

এ অঞ্চলের মানুষের উন্নয়নে যেসমস্ত প্রকল্প প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয় তা তিনি বিলম্ব না করে অনুমোদন দিয়ে দেন। বুধবার (২৩ জানুয়ারী) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষেআয়োজিত মতবিনিময় সভায়পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল আমিন এসব কথা বলেন।

এসময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, পরিষদের সদস্যবৃন্দ যথাক্রমে সাধনমনি চাকমা, সবির কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ত্রিদীব কান্তি দাশ, অমিত চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা এবং পরিষদের নির্বাহী প্রকৌশলী ক্য হ্লা খই, সহকারি প্রকৌশলী রনি সাহা, সহকারি প্রকৌশলী বিরল বড়ুয়া, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা’সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল আমিন বলেন, বর্তমান সরকার নির্বাচনের আগে নির্বাচনী ইশতেহারে জনগণের কাছে যে সকল অঙ্গীকার করেছে তা বাস্তবায়নের জন্য দায়িত্ব নিয়েছে। যেসমস্ত এলাকায় স্বল্প পরিসরে উন্নয়ন হয়েছে সেসমস্ত এলাকাকে প্রাধান্য দিয়ে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ, দারিদ্র বিমোচন’সহ উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। তিনি আরো বলেন, গতানুগতিক নিয়মে প্রকল্প না নিয়ে এসডিজি’র আলোকে নতুন নতুন প্রকল্প গ্রহণ করে গ্রাম তথা দেশের উন্নয়ন ঘটাতে আমাদের কাজ করতে হবে।

সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে শুভেচ্ছা জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে দেওয়া প্রতিশ্রুতি ও ২০২১ এবং ২০৪১ সালের স্বপ্ন পূরণে এ পরিষদ দৃঢ় প্রতিজ্ঞ।

এ পরিষদ বিগত দিনে যেভাবে জনগণের উন্নয়ন ও কল্যাণে কাজ করেছে ঠিক সেভাবে এখন থেকে এসডিজি’র আলোকে কাজ করে যাবে। প্রত্যন্ত এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন ও কল্যাণে বিগত দিনের ন্যায় বর্তমান ও ভবিষ্যতেও কাজ  করে যাবে। এ জন্য পার্বত্য মন্ত্রণালয়’সহ সকলের সহযোগিতা কামনা করেন পরিষদ চেয়ারম্যান।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: