প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

হাবিপ্রবিতে ভূয়া পরীক্ষার্থীর ৪৫ দিন করে সাজা

২৪ জানুয়ারি ২০১৯ , ০৬:০০:০০

ছবি: সংগৃহীত

 

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভর্তি পরীক্ষায় চার ভূয়া পরীক্ষার্থীকে আটক করে ৪৫ দিন করে সাজা দেয়া হয়েছে।

অংশগ্রহণ করা চার ভূয়া পরীক্ষার্থীকে আটক করে প্রশাসন। এদের মধ্যে দুইজনকে বুধবার ও দুইজনকে মঙ্গলবার আটক করা হয়।

ভ্রম্যমান আদালতে সাজাপ্রাপ্তরা হলেন- মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি পুলিশ সায়েন্স বিভাগের শিক্ষার্থী ফারাজুল হক ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ‘ল’-এর সাবেক শিক্ষার্থী আরমান হাসান।

তাদের দু’জনেরই বাড়ি বরিশাল জেলায়। গত মঙ্গলবার ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আইডি কার্ডের ছবির সঙ্গে মিল না থাকায় শের-এ বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী শোভন ও বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শিশির রায়। আটক শোভন চুয়াডাঙ্গা ও শিশির রায় কুমিল্লার বাসিন্দা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. খালিদ হাসান জানান, বুধবার সকালে ‘এ’ ইউনিটের পরীক্ষা দেওয়ার সময় আইডি কার্ডের ছবির সঙ্গে তাদের ছবির মিল পাওয়া যায়নি। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার বিষয়টি জানায়।

এর আগে গত মঙ্গলবার ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আইডি কার্ডের ছবির সঙ্গে মিল না থাকায় শের-এ বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী শোভন ও বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শিশির রায়কে আটক করে প্রশাসন। 

আটকদের ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হলে আদালত তাদের ৪৫ দিনের কারাদ- দেন। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাথী দাস এ দ-াদেশ প্রদান করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: