খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

সাইবার পুলিশ ইউনিটের আনুষ্ঠানিক যাত্রা শুরু

২৪ জানুয়ারি, ২০১৯ ১৭:৪০:০০

ছবি: প্রতিনিধি

বগুড়ায় আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো সাইবার পুলিশ ইউনিট।বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুর ১২টায় বগুড়া পুলিশ সুপারের সম্মেলন কক্ষে রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন সাইবার পুলিশের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা।

এসময় ডিআইজি খুরশীদ হোসেন বলেন, ‘বিশ্বব্যাপী সাইবার অপরাধ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের প্রেক্ষাপটে নেতিবাচক প্রভাব পড়ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সরকার অগ্রসর হচ্ছে এবং দেশের মানুষ এর সুফল পেতে শুরু করেছে।’

তিনি আরও বলেন, দেশে সাইবার ক্রাইম বেড়েই চলছে। সাইবার অপরাধের কারণে দিন দিন খুন, ধর্ষণ ও প্রতারণার ঘটনা বাড়ছে।’ আর তাই বিষয়গুলো অনুধাবন করে গত বছরের ১৪ আগস্ট পুলিশ সুপারের উদ্যোগে সাইবার 'পুলিশ বগুড়া' নামে একটি ফেসবুক পেজ খোলা হয়। এর মাধ্যমে সাইবার অপরাধের ওপর কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর পুলিশ হেডকোয়ার্টারের অনুমতিতে সাইবার পুলিশের ১২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

বগুড়া জেলায় এ পর্যন্ত সাইবার ক্রাইমের ৩৭টি অভিযোগ দাখিল হয়েছে। এর মধ্যে ১৯টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে বলেও জানান তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে বগুড়া জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: