বেদের মেয়ে জোসনার নায়িকা এখন পাবনা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯, ০৭:৩৫ পিএম

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জু ঘোষ প্রায় ২২ বছর পর আবারও সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। ‘মধুর ক্যান্টিন’ ছবির শুটিংয়ে অংশ নিতে গত ২২ জানুয়ারি ঢাকায় এসেছেন তিনি। ছবির শুটিংয়ে অংশ নেওয়ার আগেই তিনি ছুটেছেন পাবনায়।

পাবনার হেমায়েতপুরে অবস্থিত শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের সৎসঙ্গ আশ্রমে যাওয়ার পরিকল্পনা ছিলো আগে থেকেই। সেই ইচ্ছাকে পূর্ণতা দিতে সেখানে পৌছেছেন তিনি। সেখানে থেকে আগামীকাল (২৫ জানুয়ারি) ঢাকা ফিরবেন তিনি।

‘মধুর ক্যান্টিন’ ছবিতে মধু দার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত এই নায়িকা। পাবনা থেকে ফিরে ছবির প্রস্তুতি নেবেন তিনি। সবকিছু ঠিক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ছবির শুটিং শুরু হবে।

সিনেমায় মধুদার জীবনের ১৯৬৪ থেকে ১৯৭১-এর সময়টাই উঠে আসবে। ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় মধুদার চরিত্রে অভিনয় করছেন ওমর সানী। আর সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে মৌসুমীকে। আর এই ছবিটি পরিচালনা করবেন সাইদুর রহমান সাঈদ।

&dquote;&dquote;

‘মধুর ক্যান্টিন’ ছবির পরিচালক বলেন, কলকাতা থেকে আমি ও অঞ্জু ঘোষ একসঙ্গে ঢাকায় এসেছি। তিনি এখন পাবনা আছেন একটা আশ্রমে। সেই আশ্রম দেখতে যাওয়ার পরিকল্পনা আগে থেকেই ছিলো তার। তিনি ফিরলেই ছবির শুটিং শুরু হবে।

প্রসঙ্গত, ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’-এর মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটির মাধ্যমে তিনি রাতারাতি তারকা বনে যান। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বেদের মেয়ে জোসনা’ ছবিটি তার সাফল্যের পালে নতুন হাওয়া সৃষ্টি করে। সে সময়ে ছবিটি রেকর্ড সংখ্যক পরিমাণে ব্যবসা করে। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে সওদাগর, নরম গরম, আবে হায়াত, রাজ সিংহাসন, পদ্মাবতী, রাই বিনোদিনী, সোনাই বন্ধু, বড় ভালো লোক ছিল, আয়না বিবির পালা, আশা নিরাশা, নবাব সিরাজ-উদ-দৌলা, মালাবদল, আশীর্বাদ প্রভৃতি।

১৯৯১ সালে বাংলা চলচ্চিত্রে নতুনদের আগমনে তিনি ব্যর্থ হতে থাকেন। এর কয়েক বছরের মাথায় তিনি দেশ ছেড়ে চলে যান ভারতে এবং কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: