প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: শাহরিয়ার আলম

ডেস্ক এডিটর

এসডিজি বাস্তবায়ন

প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা কমনওয়েলথ মহাসচিবের

২৬ জানুয়ারি, ২০১৯ ০৮:২১:৩২

ছবি : ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন উদ্ভাবন ‘দ্য এসডিজি ট্রাকার’ পদ্ধতি উদ্ভাবন এবং নারীর ক্ষমতায়নে বাংলাদেশ শীর্ষে উঠে আসায় শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন বলে মন্তব্য করেন, কমনওয়েলথ সেক্রেটারি জেনারেল প্যাট্রিসিয়া জ্যানেট স্কটল্যান্ড।

বুধবার (২৩ জানুয়ারি) যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনিম কমনওয়েলথ কার্যালয় মার্লবোরো হাউসে প্যাট্রিসিয়ার সঙ্গে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন। সাইদা মুনা কমনওয়েলথের গভর্নিং বোর্ডেরও সদস্য।

প্যাট্রিসিয়া জ্যানেট বলেন, শেখ হাসিনার উন্নয়ন উদ্ভাবন কর্মসূচি এসডিজির ‘এজেন্ডা ২০৩০’ বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখবে। বাংলাদেশ হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া গত ১০ বছরের সামাজিক উদ্ভাবনী পদক্ষেপগুলো প্যাট্রিসিয়ার সামনে তুলে ধরেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেয়া পদক্ষেপগুলো দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের সূচককে উঁচুতে নিয়ে গেছে। বৈঠকে দুর্নীতি ও সন্ত্রাসবাদের ক্ষেত্রে শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির বিষয়টিও তুলে ধরেন সাইদা মুনা।

এদিকে সবার জন্য সমান সুযোগ সৃষ্টি ও লিঙ্গসমতা প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন কমনওয়েলথ মহাসচিব ।

সাইদা মুনা মহাসচিবকে জানান, কমনওয়েলথের সঙ্গে জলবায়ু পরিবর্তন, আন্তঃকমনওয়েলথ বাণিজ্য, আইসিটি, আন্তঃধর্মীয় সামঞ্জস্য এবং সুশাসনের বিষয়ে অন্তরঙ্গভাবে কাজ করতে আগ্রহী বাংলাদেশ।

বিডি২৪লাইভ/এসএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: