প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অর্থমন্ত্রী

‘নবীজি ঘুষ, দুর্নীতি পছন্দ করতেন না’ 

২৬ জানুয়ারি ২০১৯ , ০৫:০৩:৪৩

ছবি: ইন্টারনেট

‘আমাদের নবীজি বলেছেন ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না’ বলে জানিয়েছেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা। তাই আমরা ঘুষ নেব না দেব না, দিলেই জাহান্নামে যেতে হবে। কোনো কাজ দু’দিন দেরি হলেও আমরা ঘুষ দেবো না। দেশ অনেক এগিয়ে যাচ্ছে।

শনিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মহাখালীর গাউছুল আজম মসজিদ কমপ্লেক্সে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে সংবর্ধনা ও বিশেষ দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে এক ধরনের যুদ্ধ ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর সাথে একাত্মতা পোষণ করে বলছি ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলবো। দেশকে ঘুষ ও দুর্নীতি এ দু’টি অপরাধ থেকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করেছি আমি।

যাকাত দেওয়ার বিষয়ে আ হ ম মুস্তফা কামাল বলেন, উপযুক্তদের সবাইকে যাকাত দিতে হবে। এটা ইনকাম ট্যাক্সের আওতার বাইরে। যাকাত গরিবের হক।

বাবা-মার প্রতি হক আদায়ের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, মা-বাবার প্রতি হক আদায় করলে সারা পৃথিবী বেহেশতে পরিণত হবে। মারামারি করা যাবে না। মানুষকে নামাজে আকৃষ্ট করতে হবে। নিজে নামাজ পড়তে হবে এবং অন্যদের আহ্বান জানাতে হবে।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, হজ অব্যবস্থাপনা করলে কাউকে ছাড় দেওয়া হবে না। এ নিয়ে কেউ দুর্নীতি করলে তাকেও ছাড় নয়।

হজে যাওয়ার আগে অনেকের চোখে পানি ঝরে নানা কারণে। হজে দুর্নীতির কারণে আর কারোর চোখে পানি ঝরতে দেবো না বলেও বলেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: