গল্প আর ডায়লগ হচ্ছে ছবিটির প্রাণ 

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৫৯ পিএম

ঢাকাই সিনেমার চিত্রনায়ক কায়েস আরজু। আগামী ৮ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে আরজু অভিনীত ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিটি। প্রেম ভালোবাসা আর পারিবারিক গল্পের এ ছবিটি নিয়ে দারুণ আশাবাদী ‘তুমি আছো হৃদয়ে’ খ্যাত এই নায়ক। ছবিটি নিয়ে আরজু কথা বলেন বিডি২৪লাইভের সঙ্গে। তার আলাপচারিতার চুম্বকাংশ বিডি২৪লাইভ ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

বিডি২৪লাইভ: চার বছর পর মুক্তি পেতে যাচ্ছে আপনার নতুন ছবি। দীর্ঘ এই সময়টাতে দর্শকদের থেকে অনেক দূরে ছিলেন। এতটা সময় নিলেন কেন নতুন ছবির জন্য?

আরজু: একটা ভালো কাজের জন্য অনেকটা সময় করতেও ভালো লাগে। প্রত্যেকটা শিল্পীই চায় তাদের পছন্দের কিছু কাজ কিছু চরিত্রে কাজ করতে। আমার সর্বশেষ মুক্তিপ্রাপ ছবি ছিল ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ যেটা ২০১৫ সালে মুক্তি পায়। সেই ছবির পর অনেকটা সময় হয়ে গেলো অবশ্য। কিন্তু এটা নিয়ে আমার কোন আক্ষেপ নেই। আমি এমন কিছু কাজ করতে চেয়েছিলাম যেটা আমাকে নতুনভাবে প্রেজেন্ট করবে। এমন চরিত্রে কাজ করতে চেয়েছিলাম যেটা দেখার পর দর্শকরা বলবে যে না দারুন কিছু হয়েছে।

বিডি২৪লাইভ: সেই পছন্দের চরিত্রটা কেমন?

আরজু: প্রত্যেক শিল্পীর ভিতরে পছন্দের কিছু চরিত্র লালিত থাকে। সেটা যদি মিলে যায় তাহলে স্বপ্নের সাথে বাস্তবের একটা মিশেল ঘটে। আমি যেমন চরিত্র খুঁজে ফিরি এ ছবিতে ঠিক তেমন চরিত্রই পেয়েছি। মন-প্রাণ উজাড় করে কাজ করেছি। পাশাপাশি ছবির গল্প, নির্মাণ, লোকেশন, গান, অভিনয় মানে এক কথায় সব কিছুতেই স্বপ্ন আবিষ্ঠ হয়ে আছে। তাই ছবিটির সফলতা নিয়ে আমিও নির্দ্বিধায় স্বপ্ন দেখে যাচ্ছি। আশা করছি, দর্শকের সঙ্গে আমার স্বপ্ন মিলে যাবে।

বিডি২৪লাইভ: ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

আরজু: ছবিটি নিয়ে আমার প্রত্যাশা শতভাগ। এটি আমার অভিনীত নবম ছবি। ২০০৮ সালে আমার প্রথম ছবি ‘তুমি আছো হৃদয়ে’র সফলতা নিয়ে যেমন আশার আলো দেখেছিলাম, এ ছবিটির সফলতার ব্যাপারেও তেমনি স্বপ্ন দেখছি। ওই ছবিটা আমাকে অনেক কিছু দিয়েছে। নতুন এই ছবিটি নিয়েও আমি অনেক আশাবাদী। গল্প, ডায়লগ আর গান হচ্ছে এই ছবির প্রাণ। ছবিটি দেখার পর দর্শকরা নিরাশ হবেন না আশা করি, এটা আমার চ্যালেঞ্জ না, আমার আত্মবিশ্বাস।

বিডি২৪লাইভ: ছবিতে আপনার চরিত্রটি নিয়ে জানতে চাই...

আরজু: এ ছবিতে আমার চরিত্রের নাম মানিক। যে কিনা শুধুই স্বপ্ন দেখে বেড়ায়। স্বপ্নবাজ একটা ছেলে। বাস্তবে স্বপ্ন পূরণের ক্ষমতা না থাকলেও স্বপ্ন দেখে জীবন কাটে তার। নানা ভাঙা-গড়ার মধ্য দিয়ে এগোয় স্বপ্নবাজ মানিকের জীবন। দর্শক একাধিক টুইস্টের মাধ্যমে স্বপ্নবাজের গল্প দেখে হাসবে কাঁদবে আর বিনোদন পাবে।

বিডি২৪লাইভ: এই ছবিতে প্রয়াত নায়ক সালমান শাহের একটি গান ব্যবহার করা হয়েছে। এটা আপনার ছবি জন্য কতটা সহায়ক?

আরজু: সহায়ক কিনা জানি না। তবে গল্পের প্রয়োজনেই ২২ বছর আগের জাকির হোসেন রাজু পরিচালিত ‘জীবন সংসার’ সিনেমার ‘পৃথিবীতে সুখ বলে যদি কিছু থেকে থাকে’ গানটি নতুন এ রিমেক করে এই ছবিতে ব্যবহার করেছি। নতুন করে এই গানটি গেয়েছেন ইমরান ও খেয়া। সালমান শাহ ভাই আর শাবনূর ম্যাডাম অভিনীত এই গানের নতুন ভিডিওর সঙ্গে আমি পারফর্ম করেছি। সালমান ভাইয়ের একাংশও যদি করতে পারি তবে সেটাই সার্থকতা

বিডি২৪লাইভ: দর্শকদের উদ্দেশে কিছু বলুন...

আরজু: এ ছবির সংলাপ, গল্প ও গান অসাধারণ এবং ব্যতিক্রম ধর্মী। পরিপূর্ণ বিনোদনের ছবি বলতে যা বোঝায় এ ছবিটি তাই। এসব কারণেই ছবিটি দর্শকের মন কাড়বে বলে আমার বিশ্বাস। দর্শকদের কাছে একটিই অনুরোধ, আপনারা পরিবার নিয়ে একটি পরিচ্ছন্ন বিনোদনের ছবি দেখতে সিনেমা হলে আসুন। আশা করি, নিরাশ হবেন না। আর একটি অনুরোধ যদি ছবিটি দেখার পর আপনাদের ভালো লাগে তাহলে আপনার পাশের দুইজনকে বলুন ছবিটি দেখার জন্য। আর যদি ভালো না লাগে তাহলে দুইশত জনকে বলুন ছবিটি না দেখার জন্য। শুধু এটুকুই বলবো ‘আমার প্রেম আমার প্রিয়া’ একবার দেখার পর বার বার দেখতে ইচ্ছে করবে।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: