প্রথমবারের মত সংসদে মাশরাফি

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:১০ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ‘পোস্টার বয়’ খ্যাত সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। মাশরাফি নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

গত ৩০ জানুয়ারির অধিবেশন শুরু পর থেকে দেশবাসীর মাঝে একই আলোচনা কবে যোগ দিচ্ছেন দেশের ক্রিড়াঙ্গণের একচ্ছত্র তারকা সদস্য জাতীয় সংসদ অধিবেশনে।

সকল আলোচনার অবসান ঘটিয়ে তারকা সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা অবশেষে আজ মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) যোগ দিয়েছেন জাতীয় অধিবেশনে।

মঙ্গলবার বিকেলে অধিবেশনের শুরুতে সংসদে প্রবেশ করেন এই তারকা সংসদ সদস্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেছনে নড়াইল-২ আসনের নির্দিষ্ট চেয়ারে বসেছেন তিনি।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা আজ সংসদে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে। এ সময় সংসদে উপস্থিত অন্যান্য এমপি ও সংসদের কর্মচারীদের সঙ্গে কথা বলেন তিনি।

&dquote;&dquote;মাশরাফি যখন সংসদ কক্ষে প্রবেশ করেন তখন মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর চলছিল। সংসদ সদস্যদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিকেল সাড়ে ৪টার দিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

মাশরাফি অধিবেশন কক্ষে প্রবেশ করে সরাসরি তার জন্য নির্ধারিত ট্রেজারে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেছনে ৭ নং সারিতে গিয়ে বসেন। ক্যাপ্টেন খ্যাত মাশরাফি আসন গ্রহণের সঙ্গে সঙ্গে তার আশপাশের এমপিদের মধ্যে এক ধরণের কৌতুল দেখা যায়। অনেককেই কথা বলতে দেখা যায়। সংসদের আর্দালিরা তার নিকট যেয়ে কথা বলতে থাকনে। অন্যান্য সংসদ সদস্যরাও কুশল বিনিময় করেন।

মাগরিবের নামাজের বিরতির সময়ে তিনি পাপনের সঙ্গে চলে যান।

মাশরাফির অধিবেশনে যোগদান প্রসঙ্গে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, প্রথমবারের মত আমি মাশরাফিকে সংসদে দেখলাম। তিনি সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি এমপি হিসেবে তার কাজ চালিয়ে যেতে সবার সহযোগিতা চেয়েছেন।

বিডি২৪লাইভ/এসবি/এএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: