হলিউড ছবিতে ঢাকা শহর! (ভিডিও)

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৫ এএম

গত বছরের শেষ দিকে শুরু হয়েছিল হলিউড সুপারহিরো ক্রিস হেমসওর্থের নতুন ছবির কাজ। বাংলাদেশি দর্শকদের আগ্রহের কারণ ছিল ছবির নামটি- ঢাকা।

কিন্তু নাম ঢাকা হলেও সংশয় ছিলো একটি যায়গায়। আর তা হলো এটা আসলে কোন ঢাকা! ভারতের বিহার রাজ্যের একটি শহরের নামও ঢাকা।

আর ছবিটি কি আদৌ বাংলাদেশের ঢাকা শহর না অন্য কোনও ‘ঢাকা’কে নিয়ে- তা কখনও স্পষ্ট করেনি এর প্রযোজক জো রুশো ও অ্যান্থনি রুশো। সবমিলিয়ে চলচ্চিত্রটির প্রেক্ষাপট বিহারের ঢাকা নাকি বাংলাদেশের রাজধানী ঢাকা- তা নিয়ে দ্বিধা থেকেই গিয়েছিল।

গত নভেম্বরে ছবিটির দৃশ্যধারণ হয় ভারতের ঐ শহরে। তখনই ধারণ করা হয়েছিল বেশ কিছু ভিডিও। যা এখন বেশ ঘুরাফেরা করলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

আর এ দৃশ্যগুলো দেখলে যে কেউ বলে উঠবে ‌‘এ তো বাংলাদেশের ঢাকা’! কারণ ছবিটির দৃশ্যধারণ ভারতের আহমেদাবাদে হলেও পুরো সেট ডিজাইন করা হয়েছে ঢাকার শহরের আদলে।

আর সেটি স্পষ্ট করার জন্য এতে রাখা হয়েছে বাংলাদেশের রিক্সা, সবুজ রঙের সিএনজি (অটো রিক্সা) আর বাংলা নামে লেখা গণ পরিবহন। বেশ কিছু ভিডিওতে দেখা যায় এগুলো। যার একটি বাসের গায়ে বাংলায় লেখা ছিল, ‘হাসিনা পরিবহন সার্ভিস’!

নেটফ্লিক্সের জন্য নির্মিত এ ছবি জিম্মিদশা নির্ভর অ্যাকশন থ্রিলার ধাঁচের। এতে প্রধান নায়কের ভূমিকায় থাকছেন ‘থর’ তারকা ক্রিস হেমসওর্থ।

ছবিটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন রুশো ভ্রাতৃদ্বয়। গল্পে দেখা যাবে, ঢাকা শহরে অপহরণ হওয়া ভারতের একটি ছেলেকে উদ্ধারে সহযোগিতা করবে হেমসওর্থের চরিত্রটি। ‘ঢাকা’ পরিচালনা করছেন স্যাম হারগ্রেভ।

ভাইরাল ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: