রাজধানীতে মৃত নবজাতককে মাটি থেকে তুলে জবাই করল ৫ তরুণ

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৫ এএম

রাজধানীর শ্যামপুরে কবর থেকে এর নবজাতকের মরদেহ উত্তোলন করে তাকে জবাই করে শ্মশানে পুজো দিয়েছে কয়েকজন হিন্দু তরুণ। এঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রাতে এই ঘটনা ঘটে। মঙ্গলবার বিকেলে ওই নবজাতককে আবার শ্মাশানে মাটি দেওয়া হয়েছে।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, এই ঘটনায় মামলা করে হয়েছে। ওই মালমালায় ৫ তরুণকে গ্রেফতার দেখানো হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হবে।

এ বিষয়ে জাতীয় পোস্তাগোলা শ্মশান ঘাট পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক বি কে সমীর জানান, সোমবার গ্রিন রোডের একটি হাসপাতালে ঠাটারিবাজারের এক হিন্দু দম্পতির ছেলে জন্মগ্রহন করে। জন্মের আধাঘন্টা পরে ঐ নবজাতক হাসপাতালেই মারা যায়। পরে ওইদিনই পোস্তাগোলা শ্মশান ঘাটে তাকে মাটিচাপা দেওয়া হয়।

ওইদিন রাত আনুমানিক ২টাড় দিকে ১৪-১৫ বছরের কয়েকজন তরুণ মাটি চাপা দেওয়া ওই নবজাতককে উত্তোলন করে জবাই করে ঐ শ্মশানে পুজো দেয়ার জন্যে। পরে ঐ সংবাদ ছড়িয়ে পড়লে দ্রুত তাদের আটক করে শ্যামপুর থানায় সেপর্দ হয়।

বি কে সমীর আরও বলেন, হিন্দু ধর্মে লাশ মাটি চাপার পরে লাশ উত্তোলন করে তাকে জবাই করে পুজো দেওয়ার কোনো রীতি নেই। এই ঘটনায় শ্মশানের মোহর পলাশ চক্রবর্তী বাদী হয়ে একটি মামলা করেছেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: