বিএনপির কালো ব্যাজ কর্মসূচির কারণ জানাল ওবায়দুল কাদের

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪৫ পিএম

বিএনপির কালো ব্যাজ কর্মসূচির কঠোর সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশের একটি বড় রাজনৈতিক দল (বিএনপি) জাতীয় সংসদ নির্বাচনে (৩০ ডিসেম্বর) বহু কেন্দ্রে এজেন্ট দিতে না পেরে শোচনীয় পরাজয় বরণ করেছে। এই ব্যর্থতা ডাকার জন্য আজ তারা কালো ব্যাজ ধারণ কর্মসূচি দিয়েছে।

আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়েনের ফরম বিক্রি পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

একদশ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে তবে বাংলাদেশের কোন রাজনৈতিক দলের ক্ষমতা নেই আমাদেরকে পরাজিত করার। যার উদাহরণ একাদশ জাতীয় সংসদ নির্বাচন। বিষয়টি সকল নেতাকর্মীদের মনে রাখা উচিত। কেননা আমরা ঐক্যবদ্ধ ছিলাম বলে এত বড় বিজয় অর্জন সম্ভব হয়েছে।

ঢাকার দুই সিটি নির্বাচন ও উপজেলা নির্বাচনে মনোনয়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন পর্ব শেষ হওয়ার পর প্রত্যাহার পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। আসলে এখানে দলের অভ্যন্তরীণ চিত্রটা কোথায় গিয়ে দাঁড়ায়, সেটা দেখার জন্য মনোনয়নপত্র প্রত্যাহার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে দলীয় শৃংখলাকে আমরা গুরুত্ব দিয়েছি। এবারও তাই হবে। যদি দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেউ অবস্থান নেই, তবে দল থেকে বহিষ্কার করা হবে। দলের উর্দ্ধে কেউ নই। এবিষয়টা সকলকে মনে রাখতে হবে। বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে দল কঠোর অবস্থানে থাকবে এ বিষয়টা আপনাদের মনে রাখা উচিত।

তিনি বলেন, আমরা এ ব্যাপারে যে সতর্কতার কথা বলেছিলাম এবং কঠোর অবস্থানের ইঙ্গিত দিয়েছিলাম তার ফলে তো বিদ্রোহীর পরিমাণ একেবারে কমে গিয়েছিল। সেটা তো ফলপ্রসূ হয়েছে।

বিডি২৪লাইভ/এসবি/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: