নতুন এমপিদের ফ্ল্যাট বরাদ্দে কমিটি গঠন

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩০ পিএম

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনে নতুন এমপিদের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ এমপি হোস্টেলে অফিস কক্ষ বরাদ্দ দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ লক্ষ্যে সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের উপকমিটি গঠিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির প্রথম বৈঠকে এই কমিটি গঠন করা হয়েছে। উপকমিটির অন্য সদস্যগণ হলেন, হুইপ ইকবালুর রহিম এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি ও ফজলে হোসেন বাদশা এমপি। বৈঠকে দ্রুততম সময়ে সরেজমিনে ফ্ল্যাট ও অফিস পরিদর্শন করে একটি রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ এমপি হোস্টেলে এখনো বহু বহিরাগত সাবেক এমপি মন্ত্রীদের আত্মীয়-স্বজন অবস্থান ও ব্যবহার করে চলেছে। নতুন করে বরাদ্দ প্রদানের স্বার্থে যারা এবারে এসব বরাদ্দ পাওয়ায় যোগ্য নন তাদের ফ্লাট ছেড়ে দেয়ার আহ্বান জানানো হয়েছে। যাতে কোন বহিরাগত সেখানে প্রবেশ করতে না পারে বা অবস্থান না করতে পারে সেজন্য নিরাপত্তা জোরদার করার সুপারিশ করেছে কমিটি।

কমিটি সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তাবৃদ্ধিসহ প্রতিটি ভবনে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন, ইন্টারকম ও টেলিফোন সংযোগ স্থাপন, সংসদ সদস্য ব্যতীত ফ্ল্যাটে অন্য কারো অবস্থান নিষিদ্ধকরণ , সংসদ সদস্যদের ফ্ল্যাট ও অফিসে দর্শণার্থী সংখ্যা নির্দিষ্টকরণ, রাত ১১ টার পর সদস্য ভবনে অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ লবিতে নাস্তা কিংবা খাবার পরিবেশন সীমিত করে শুধু চা-কফি পরিবেশন, ক্যাফেটেরিয়ার খাদ্যমান ও সার্বিক পরিবেশ উন্নত করার সুপারিশ করেছে।

কমিটির সভাপতি নূর ই আলম চৌধুরী লিটনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, ফজলে হোসেন বাদশা এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, নূর মোহাম্মদ এমপি, মনজুর হোসেন এমপি, আশেক উল্লাহ এমপি এবং বিশেষ আমন্ত্রণে হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি অংশ নেন।

এছাড়াও সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/আরএইচ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: