ইকসুর দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৩ পিএম

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌক্তিক দাবি ও অধিকার সমূহ আদায়ের লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন।

এ উপলক্ষে শনিবার (৯ ফেব্রুয়ারী) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নিকট ইকসু গঠনসহ পাঁচ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতাকর্মীরা।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, সাংগঠনিক সম্পাদক মারুফ ওহাবসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বারকলিপিতে, অবিলম্বে আইন সংশোধন করে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) নির্বাচন যুক্ত করা, সকল প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষে ছাত্র সংগঠনগুলোর সাথে আলোচনায় বসার উদ্যোগ গ্রহন করা, ছাত্র সংসদ ভবন তৈরী করা, ক্যাম্পাসে গণতান্ত্রিক রাজনীতির জন্য সকল ছাত্র সংগঠনগুলোর সহঅবস্থান নিশ্চিত করার দাবি জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বলেন, ‘দীর্ঘদিন ধরে আমাদের দেশের ছাত্ররা সুস্থ রাজনৈতিক ধারা থেকে উপেক্ষিত। তাই সুস্থ রাজনীতির জন্য প্রয়োজন ছাত্র সংসদ। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি আদায়ের জন্য কেন্দ্রীয় ছাত্র সংসদ থাকাটা অত্যান্ত জরুরী।’ 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: