বাংলাদেশকে খেলায় ফেরালেন মুস্তাফিজ-সৌম্য

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৬ এএম

নিউজিল্যান্ড সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রতিপক্ষকে ২৪৮ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছে সফরকারী বাংলাদেশ একাদশ। এদিকে বোলারদের দারুণভাবে সামলে শতকের পথে হাঁটতে থাকা আন্দ্রে ফ্লেচারকে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফিরিয়েছেন মুস্তাফিজুর রহমান। ইনিংসের ৩৬তম ওভারে তাকে আউট করার পর স্বাগতিকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছেন সৌম্য সরকারও। কারণ ৬ বলের ব্যবধানে যে গুরুত্ব আরও একটি তুলে নিয়েছেন তিনি।

মুস্তাফিজের বলে লেগ-বিফোরের ফাঁদে পড়ার আগে ৯২ রান করেছেন ফ্লেচার। এর জন্য ১১২ বল মোকাবেলা করেছেন তিনি।

এদিকে কিউই এ ওপেনারের বিদায়ে দলীয় ১৮২ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। এর খানিকবাদেই স্কোরবোর্ডে ৬ রান যোগ করতেই রবীন্দ্রের উইকেট হারিয়েছে কিউইরা। এর ফলে ১৮৮ রানে চরুত্থ উইকেটের পতন ঘটেছে দলটির। আউট হওয়ার আগে ৩৪ বলে ১৭ রান করেন তিনি।

শেষ পর্যন্ত ৩৭ ওভারের খেলা শেষে নিউজিল্যান্ড একাদশের সংগ্রহ ৪ উইকেটে ১৯১ রান। জয়ের জন্য ৭৮ বলে দলটির প্রয়োজন আরও ৫৮ রান, হাতে আছে ৬টি উইকেট। নতুন দুই ব্যাটসম্যান অ্যালেন ও ক্লার্ক এ মুহূর্তে ক্রিজে অপরাজিত রয়েছেন।

সফরকারী বোলারদের মধ্যে এখনো পর্যন্ত একটি করে উইকেটের দেখা পেয়েছেন নাঈম হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার।

এর আগে লিঙ্কনে টস হারের পর স্বাগতিকদের আমন্ত্রণে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করতে না পারলেও স্বাগতিকদের ২৪৮ রানের লক্ষামাত্রা ছুঁড়ে দেয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাছাড়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে ৬২ ও সাব্বির রহমান করেছেন ৪০ রান।

গতিক বোলারদের মধ্যে ম্যাকপিক ৩৮ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট লাভ করেন।

বাংলাদেশ একাদশ: ৪৬.১ ওভারে ২৪৭ অল-আউট।
লিটন ৩(১০), মুমিনুল ৬(১০), সৌম্য ১(৯), মুশফিক ৬২(৬১), মাহমুদউল্লাহ ৭২(৮৮), সাব্বির ৪০(৪১), মিরাজ ৭(৮), নাঈম ১৭*(২৩), শফিউল ৪(৮), মুস্তাফিজ ১২(১৪); ম্যাকপিক ৮.১-০-৩৮-৪।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: