প্রতিমন্ত্রী নসরুল হামিদ

যেখানে সেখানে শিল্প-কারখানা গড়ে তুলবেন না

১০ ফেব্রুয়ারি ২০১৯ , ১০:০০:০০

ছবি : সংগৃহীত

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পরিবেশবান্ধব শিল্প এলাকায় শিল্প-কারখানা গড়ে তুলবেন। যেখানে সেখানে শিল্প-কারখানা গড়ে তুলবেন না। কারণ তাতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দিতে সমস্যা হয়।

রবিবার (১০ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে জেএমআই গ্রুপের একটি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

অগ্রণী ব্যাংক লিমিটেড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) আয়োজক হিসেবে জেএমআই গ্রুপের এলপিজি প্রকল্পের জন্য সিন্ডিকেশন চুক্তির আওতায় ৩৮০ কোটি টাকা ঋণ সুবিধা দেয়। এর ঋণ চূড়ান্ত করণ উপলক্ষে সোনারগাঁও হোটেলে আয়োজিত হয় এই অনুষ্ঠান।

এ অনুষ্ঠানের মাধ্যমে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুর রাজ্জাক তার প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানান।

তিনি বলেন, জেএমআই গ্রুপের উৎপাদিত ওষুধ সামগ্রি বিশ্বের ৭০ দেশে রফতানি করা হচ্ছে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ আরও বলেন, আমেরিকাসহ বড় বড় দেশ এখন বাংলাদেশে বিনিয়োগ করতে চায়। তারা বিনিয়োগ করার জন্য আমার সঙ্গে দেখা করেছে। জ্বালানির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। আপনারা বর্তমান সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে প্রতি আস্থা রাখেন, আমরা দেশের উন্নয়ন করে যাব।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেএমআই গ্রুপের চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠান, এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ খান, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ শামস্-উল ইসলাম, বিআইএফএফএলের নির্বাহী পরিচালক ও সিইও এসএম ফরমানুল ইসলাম, সাবিনকোর ব্যবস্থাপনা পরিচালক কাজী শাইরুল হাসান ও জিএমআই গ্রুপের কর্মকর্তা-কর্মচারীরা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: