ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৫ এএম

ডাকসু নির্বাচনে ২৫ পদে ভোট ১১ মার্চ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সোমবার (১১ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করা হয়েছে।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা হবে ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

কর্তৃপক্ষ আরো জানায়, মনোনয়নপত্র জমা ও বাছাই ২৬ ফেব্রুয়ারি, প্রার্থী তালিকা প্রকাশ ২৭ ফেব্রুয়ারি,মনোনয়নপত্র প্রত্যাহার ২ মার্চ, প্রার্থীদের চূড়ান্ত তালিকা ৩ মার্চ এবং সম্পূরক ভোটার তালিকা প্রকাশ করা হবে ৫ মার্চ।

আদালতের নির্দেশে তিন দশক পর ডাকসু নির্বাচনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে, ডাকসু নির্বাচন চেয়ে আদালতে রিট হয়েছিল, তাতে ছয় মাসের মধ্যে নির্বাচন আয়োজনের নির্দেশনা আসে গত বছর হাইকোর্ট থেকে।

কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আবেদনে ওই আদেশ স্থগিত করেছিল আপিল বিভাগের চেম্বার আদালত। আপিল বিভাগ ৬ জানুয়ারি সেই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিলে নির্বাচন আয়োজনের বাধা কাটে।

এরপর নির্বাচনের জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক ড. এসএম মাহফুজুর রহমানকে প্রধান রিটার্নিং কর্মকর্তা এবং আরও পাঁচজনকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: