ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

উপস্থাপক ও অভিনেত্রী নীল

‘আমি তৃপ্ত’

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:৩১:০০

ছবি : সংগৃহীত

বর্তমান সময়ের ব্যস্ত উপস্থাপক নীল। পুরো নাম নীল এইচ জাহান হলেও নীল নামেই তিনি শোবিজে পরিচিত। উপস্থাপনার পাশাপাশি নাটকেও দেখা যায় তাকে। তবে নাটকে খুব একটা সরব না হলেও কয়েকটি বিজ্ঞাপন দিয়ে দর্শকদের নজর কেড়েছেন তিনি।

সম্প্রতি ক্লোজআপ কাছে আসার অসমাপ্ত গল্পের বিজ্ঞাপনে হিজাবী তরুণী হিসেবে সবার দৃষ্টি কেড়েছেন নীল। বিজ্ঞাপনটি নির্মাণ করেছিলেন মোস্তফা সারোয়ার ফারুকী। এবার একই নির্মাতার আরও একটি বিজ্ঞাপনে দেখা যাবে তাকে। সাম্প্রতিক কাজ ও ব্যস্ততা নিয়ে বিডি২৪লাইভকে সাক্ষাৎকার দিয়েছেন তিনি।

বিডি২৪লাইভের পাঠকদের উদ্দেশে জন্য তা তুলে ধরা হলো-

বিডি২৪লাইভ: সাম্প্রতিক ব্যস্ততা কি নিয়ে?

নীল: সামনে ভালোবাসা দিবস, এছাড়া এটা ভাষার মাস। এখন তো এগুলো নিয়েই ব্যস্ত বলা চলে। বেশ কিছু শো উপস্থাপনা করছি। ছবি, গান ও ফ্যাশন জগতের আপডেট নিয়ে নিউজ২৪-এর ‘ইটস এমাজিং’ শিরোনামের একটা শো উপস্থাপনা করছি। এছাড়া আরটিভির এক্সক্লুসিভ শো গুলো করছি। এর মধ্যে আইয়ুব বাচ্চু ট্রিবিউট শো, অনুপম রায় ও তাহসানের অংশগ্রহণে নতুন বছরের স্পেশাল শো, আর ভালোবাসা দিবস উপলক্ষে কিছু মিউজিক প্রোগ্রাম ইত্যাদি।

এছাড়াও নিউইয়র্কে বাংলাদেশি দর্শকদের জন্য ‘টিবিএন২৪’ নামে একটি চ্যানেল রয়েছে, সেটাতে আমি সিনিয়র প্রোগ্রাম প্রেজেন্টার হিসেবে কাজ করছি। সর্বশেষ বিপিএল সিক্স সিজনের পুরো অনুষ্ঠান জুড়ে গাজী টিভিতে উপস্থাপনা করেছি। এরইমধ্যে বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছি। আরও বেশ কিছু চ্যানেল থেকে শো-য়ের প্রস্তাব আছে কিন্তু সময়ের কারণে করতে পারছি না।

বিডি২৪লাইভ: উপস্থাপনার বাইরেও আপনাকে অভিনয়ে দেখা যায়। অভিনয়ে কি নিয়মিত হওয়ার ইচ্ছা আছে?

নীল: এখন নিয়মিত নই। কারণ এখন চ্যানেল বেশি, চ্যানেল গুলোতে সময় দিতে হয়। উপস্থাপনার ব্যস্ততার ফাঁকে সময় সুযোগ মিলে গেলে অভিনয় করি। তবে অবশ্যই সেটা মানসম্মত কাজ হতে হবে। আমি খুব বেশি নাটকে কাজ করি না। গত বছরে বদরুল আনাম সৌদের ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’ সুমন আনোয়ারের ‘৭ জুন’ মাসুদ সেজানের ‘খেলোয়ার’ নাটকে কাজ করেছি।

বিডি২৪লাইভ: নিজেকে কোথায় প্রতিষ্ঠিত করতে চান। উপস্থাপনায় নাকি অভিনয়ে?

নীল: আমি উপস্থাপনা করতেই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আলহামদুলিল্লাহ! এখন উপস্থাপনাতে যে জায়গায় আছি আমি তৃপ্ত। এখানে নিজের জায়গাটা ধরে রেখে আরও ভাল কিছু করতে চাই। আর অভিনয়টা যদি আমার সাথে মিলে যায় তবে হয়তো ভালো কিছু হতেও পারে।

বিডি২৪লাইভ: সম্প্রতি একটি বিজ্ঞাপনের কাজ করছেন। সেটা নিয়ে জানতে চাই...

নীল: মোস্তফা সারোয়ার ফারুকী ভাইয়ের একটা বিজ্ঞাপনে কাজ করলাম। এটা নিয়ে এখনই বলতে পারছিনা। ফারুকী ভাইয়ের সাথে এটা নিয়ে আমার দ্বিতীয় কাজ। এর আগে ক্লোজআপ কাছে আসার অসমাপ্ত গল্পের একটা কাজ করেছিলাম। এর আগে এশিয়ান পেইন্টস, গ্রামীণফোনের বিজ্ঞাপনে কাজ করেছি।

বিডি২৪লাইভ: আসছে ভালবাসা দিবস। আপনার কাছে ভালোবাসা মানে কি?

নীল: ভালোবাসা হচ্ছে একটা অনুভূতি। যেটা একেক জনের কাছে একেক রকম।

বিডি২৪লাইভ: নীল বিডি২৪লাইভকে সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

নীল: বিডি২৪লাইভের জন্য শুভকামনা রইল।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: