‘রাতের বেলা কাটিং, আর দিনের বেলা কাউন্টিং’

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ‘রাতের বেলা কাটিং আর দিনের বেলা কাউন্টিং’ স্টাইলে হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক সংসদ সদস্য বিএনপি নেত্রী আশিফা আশরাফী পাপিয়া।

রবিবার (৩ ফেব্রুয়ারি) বেসরকারি একটি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে এসে তিনি এ মন্তব্য করেন।

এ সময় পাপিয়া বলেন, বাংলাদেশ সৃষ্টির পর থেকে দেশের রাজনীতির ইতিহাসে বর্তমানে সব থেকে খারাপ অবস্থায় আছে বলে আমি মনে করি। বর্তমান সরকারের অধীনে এই নির্বাচন দেশের জনগণের মধ্যে কোনো প্রাণচাঞ্চল্যতা সৃষ্টি করতে পারেনি, এখনও পারবে না এবং ভবিষ্যতেও পারবে না।

পাপিয়া আরও বলেন, এই সরকারের অধীনে ২০০৮ থেকে শুরু করে আজকে ২০১৯ সাল যতগুলো নির্বাচন হয়েছে সবগুলোই ‘রাতের বেলা কাটিং আর দিনের বেলা কাউন্টিং’ স্টাইলে হয়েছে। এবারের জাতীয় সংসদ নির্বাচনও একই স্টাইলে হয়েছে। ২৯ তারিখেই রাতের বেলা কাটিংসহ সব হয়ে গেল আর দিনের বেলা কাউন্টিং করল তারা। এই নির্বাচনে দূরত্বও কমবে না এবং প্রাণচাঞ্চল্যতা আসবে না। এ নির্বাচনে জাতি হতাশাগ্রস্ত।

তিনি বলেন, আপনারা আগে বিএনপিকে নিয়ে সমালোচনা করতেন বিএনপি ব্যর্থ, বিএনপি পারে না কিন্তু এখন সমস্ত বাংলাদেশের ১৫ কোটি মানুষ বনাম এই অবৈধ অনির্বাচিত ‘রাতের বেলা কাটিং আর দিনের বেলা কাউন্টিং’ সরকার মুখোমুখি পর্যায় দাঁড়িয়ে গেছে। সারা জীবনের যা দূরত্ব ছিল তার থেকে চরম দূরত্বে দাঁড়িয়ে গেছে।

তিনি আরও বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচনে না যাওয়ায় অনেক সমালোচনার মুখোমুখি হয়েছে। তাই আমরা এবার নির্বাচনে গিয়ে প্রমাণ করলাম এই সরকারের অধীনে শুধুমাত্র জাতীয় নির্বাচন না, কোনো পর্যায়ের নির্বাচন বিন্দু পরিমান নিরপেক্ষ হওয়ার কোনো প্রকার সম্ভাবনা নেই।

বিডি২৪লাইভ/এআইআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: