‘যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্কের প্রধান মাধ্যম কৃষি’ 

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:২৫ পিএম

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কার্ল রবার্ট মিলার বলেছেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জোরদার অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। যার অন্যতম প্রধান মাধ্যম হচ্ছে কৃষি।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইদহ সফরে গিয়ে এমন মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভূট্টা ক্ষেত পরিদর্শন করেন তিনি। পরে স্থানীয় ভূট্টা চাষীদের সাথে মতবিনিময় করেন।

পরে সাংবাদিকদের আরও বলেন, এ অঞ্চলে ভ্রমণের এটি আমার দ্বিতীয় দিন। বাংলাদেশ ও আমেরিকার সম্পর্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক। আর এ দুইয়ের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কৃষি।
তিনি বলেন, গৌরিনাথপুর গ্রামের ভুট্টা চাষ দুই দেশের সম্পর্কের উৎকৃষ্ট উদাহরণ। এখানে চাষ করা ভুট্টা বিশ্বমানের। আমেরিকার উদ্যোগকে কঠোর পরিশ্রমের মাধ্যমে এখানকার কৃষকেরা বাস্তব রূপ দিয়েছেন।

পরিদর্শণ কালে ইউএসএআইডির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: