প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ওয়ানডে সিরিজ

প্রথম ম্যাচটি জয় দিয়ে শুরু করতে চায় টাইগাররা

১২ ফেব্রুয়ারি ২০১৯ , ০৩:৫২:০০

ছবি : ফাইল ফটো

ম্যাকলিন পার্ক নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগামী বুধবার (১৩ ফেব্রুয়ারি) মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময় বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৭টায় ম্যাচটি শুরু হবে। ম্যাচটি সরাসরি দেখাবে দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইন।

বিপিএলের ফাইনালে হাতের ইঞ্জুরির কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। কিউইদের মাটিতে এখনও জয় পানি টাইগাররা। এদিকে এই সিরিজকে বিশ্বকাপের প্রস্তুতি মানছে অনেকেই। এখান থেকে সেরাটা খেলে বিশ্বকাপের মঞ্চে ভালো করার প্রত্যয় টাইগার শিবিরের।

এই সিরিজকে কেন্দ্র করে দেশ ছাড়ার আগে টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘সফরটা আমাদের জন্য কঠিনই হয়ে গেছে। দেশের মাটিতে খেলা হলেও কথা ছিল। ওখানে (নিউজিল্যান্ডে) কন্ডিশন সম্পূর্ণ ভিন্ন। তবে পরিস্থিতি যাই হোক, আমাদের ইতিবাচক ক্রিকেট খেলতে হবে।’

অপরদিকে নিউজিল্যান্ড ওপেনার গাপটিল বলেছেন, ‘বাংলাদেশ ভালো দল। তারা কতটা শক্তিশালী সেটা চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের হারিয়ে দেখিয়ে দিয়েছে।’

টাইগার কোচ রোডস বলেছেন, ‘আমরা জানি, নিউজিল্যান্ড সিরিজ কঠিন হতে যাচ্ছে। কিন্তু আমরা আন্ডারডগ হতে পছন্দ করি। আমি মনে করি, নিউজিল্যান্ড জানে যে আমাদের হারাতে হলে তাদের ভালো ক্রিকেট খেলতে হবে।’

দুই দলের মধ্যে ১৯৯০ থেকে ২০১৭ সাল পর্যন্ত কিউইদের বিপক্ষে ৩১টি ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ। যার মধ্যে ২১টি ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। আর বাংলাদেশ জিতেছে ১০টি ম্যাচে। আর ২০১৬-২০১৭ সালে নিউজিল্যান্ড সফরে গিয়ে তিন ফরমেটেই হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: