সিরিজ বাঁচানোর ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৫ পিএম

কিউইদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে ম্যাকলিন পার্ক নেপিয়ারে ৮ উইকেটে হেরে যাত টাইগাররা। তাই দ্বিতীয় ওয়ানডেতে হারলেই ১ ম্যাচ আগে থাকতেই সিরিজ জিতে যাবে ব্ল্যাক ক্যাপসরা।

এমন সমীকরণ নিয়ে শনিবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪ টায় হ্যাগলি ওভাল ক্রাইস্টচার্চে মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার দল। ম্যাচটি সরাসরি দেখা যাবে চ্যানেল চ্যানেল নাইনের পর্দায়। তাই শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচানোর ম্যাচে কেমন হবে একাদশ। সেটাই বিডি২৪লাইভের পাঠকদের জন্য বের করার চেষ্টা করা হল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাংলাদেশি ক্রিকেটাররা আছেন ফর্মের তুঙ্গে কিন্তু প্রথম ম্যাচে তাদেরকে একাদশের বাহিরে রাখা হয়। অপরদিকে কিউইদের উইকেটে যেহেতু পেসারদের সুবিধা বেশি, তাই সিরিজ বাঁচাতে বোলিং আক্রমণটা শক্তিশালী করে মাঠে নামবে টাইগাররা। সেক্ষেত্রে একাদশে দেখা যেতে পারে মাশরাফি ও মোস্তাফিজের সাথে সাইফউদ্দিন এবং রুবেল হোসেনকে। এদিকে প্রথম ওয়ানডেতে ৮ বল খেলে মাত্র ১ রান করেন লিটন কুমার দাস। তাই তার পরিবর্তে একাদশে আসতে পারেন বিপিলের ফর্মে থাকা পেসার রুবেল হোসেন। এই পেসার কুউইদের সঙ্গে সবসময় সফলতম বোলার। এছাড়া মিডল অর্ডারে দেখা যাবে মাহামুদুল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজের সাথে সাব্বির এবং সাইফুউদ্দিনকে।

টাইগারদের সম্ভাব্য একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহামুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: