রাজধানীতে হাসপাতালে আগুন, সরিয়ে নেয়া হচ্ছে রোগীদের

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩৮ পিএম

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেলের নতুন ভবনের তৃতীয় তলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার সন্ধ্যা ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় সর্বশেষ পাওয়া সংবাদে জানা যায়, জরুরি ভিক্তিতে অ্যাম্বুলেন্সে রোগীদের হাসপাতাল থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে। সন্ধ্যা সোয়া ৭টার দিকে রোগীদের হাসপাতাল প্রাঙ্গণের মাঠে নামিয়ে আনা হয়। আইসিইউতে থাকা রোগীদের পাশের অন্য হাসপাতালে নিতেও দেখা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সেখানে উপস্থিত হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

&dquote;&dquote;স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আগুনে কারও হতাহতের খবর আমরা পাইনি। যত রোগী ছিল, তাদের সবাইকে বের করে আনা হয়েছে।’

সাড়ে ৬টার দিকে আগুনের সূত্রপাত ঘটার পরপরেই হাসপাতালটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। সোয়া ৭টার দিকে বিদ্যুৎ ফিরে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে বলে জানিয়েছেন তিনি।

&dquote;&dquote;তাৎক্ষণিক অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে, কয়েকদিন ধরে হাসপাতালের এক্সটেনশনের কাজ চলছে এবং সেখান থেকে ইলেক্ট্রিক শর্ট-সার্কিটের মাধ্যমে আগুন লাগতে পারে বলে ধারনা করা হচ্ছে।

আগুন তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়েছে। ২ নাম্বার হোস্টেল থেকে ছাত্রছাত্রীরা এখন পুষ্প পল্লবে অবস্থান করছে। এখন পর্যন্ত পাওয়া খবরে কেউ হতাহত হয় নি।

শের ই বাংলা নগর থানার এসআই রাজিব বলেন, হাসপাতালে তৃতীয় তলায় নির্মাণাধীন ভবনে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। হাসপাতালে প্রচণ্ড ধোঁয়া বের হলে ডাক্তার ও রোগীরা আতঙ্কে বাইরে বেরিয়ে আসে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিডি২৪লাইভ/এআইআর/

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: