কিং সউদ বিশ্ববিদ্যালয়ে ডিনশীপ অ্যাওয়ার্ড পেলেন দুই বাংলাদেশি

১৫ ফেব্রুয়ারি ২০১৯ , ১২:৩৯:৪৯

ছবি: প্রতিনিধি

সৌদি আরবের বিখ্যাত বিদ্যাপীঠ কিং সউদ বিশ্ববিদ্যালয়ে ডিনশীপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি দুই শিক্ষার্থী। ১৩ ফেব্রুয়ারি বুধবার বিশ্ববিদ্যায়ল ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ২০১৭-১৮ শিক্ষা বর্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজ সমূহে সর্বোচ্চ নম্বর প্রাপ্তদের ডিনশীপ অ্যাওয়ার্ড দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেক্টর ডক্টর বদরান আল ওমর ছাত্র ছাত্রীদের হাতে সার্টিফিকেট এবং প্রাইজমানি তুলে দেন।

ডিনশীপ অ্যাওয়ার্ড প্রাপ্ত বাংলাদেশি ছাত্ররা হলেন, কলেজ অব এডুকেশন হতে ইসলামিক স্টাডিজ বিভাগের রহমত উল্লাহ এবং কলেজ অব আর্টস হতে ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের তামজীদ রহমান। 

রংপুর জেলার পীরগঞ্জের জাফর পাড়া গ্রামের আজহার আলীর কনিষ্ঠ সন্তান তামজীদ রহমান। নরসিংদী জেলার রায়পুরের শিবপুর গ্রামের আনোয়ারুল হকের কনিষ্ঠ সন্তান রহমত উল্লাহ।

আরব বিশ্বের অন্যতম একটি সেরা বিশ্ববিদ্যালয়ে সৌদি শিক্ষার্থীসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদেরকে পিছনে ফেলে বাংলাদেশিদের এ সাফল্য গর্ব এবং আনন্দের। 

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক ফেকাল্টি থেকে পাঁচ জন শিক্ষার্থী বাছাই করে মোট ১ শত ৮৪ জনকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। এদের মধ্যে ১ শত ১২জন ছাত্র এবং ৭২ জন ছাত্রী।

বর্তমানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২য় সেমিস্টারে এই বিদ্যাপিঠে ত্রিশজন বাংলাদেশি ছাত্র অধ্যয়নরত আছেন। তারা, আরবি ভাষাতত্ব ইনস্টিটিউট, কলেজ অব এডুকেশন, কলেজ অব আর্টস, কলেজ অব ইঞ্জিনিয়ারিং, কলেজ অব সাইন্স ছাড়াও কলেজ অব ট্যুরিজম এন্ড আর্কিওলজিতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রী পিএইচডি, মাস্টার্স, স্নাতক, পোস্ট গ্রাজুয়েট, ডিপ্লোমা প্রোগ্রাম এবং আন্ডার গ্রাজুয়েটের অধ্যয়ন করছেন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: