এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

ইয়াবা বিক্রিতে বাঁধা দেয়ায় সাংবাদিকের উপর হামলা

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০৫:০০:০০

ছবি : প্রতিনিধি

ভোলায় ইয়াবা ট্যাবলেট বিক্রিতে বাঁধা প্রদান করায় স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল এর নির্বাহী সম্পাদক মো. রাকিব উদ্দিন অমি(৩০) সাংবাদিকের উপর হামলা করেছে রাজিব(৩৫) নামের এক মাদক ব্যবসায়ী। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে ভোলা শহরের বাংলা স্কুল মোড় এলাকার কচমস ক্লাবের সামনে এই ঘটনা ঘটে।

জানা যায়, রাজিব দীর্ঘদিন ধরে ভোলা শহরের বাংলাস্কুল মোড়ে বিভিন্ন লোকের কাছে ইয়াবা বিক্রি ও সেবন করে আসছে। যার কারণে স্থানীয় যুব সমাজ নেশাগ্রস্থ হয়ে পড়েছে। সে নিজেও ইয়াবা সেবন করে আসছে। তার কাছে গভীর রাতে ভোলা শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সেবীদের নিয়ে তার বাসায় গভীর রাত রাত পর্যন্ত ইয়াবার আসর বসে। তার এ সকল মাদক ব্যবসা ভোলার আরেকটি অনলাইন নিউজ পোর্টালের সাইন বোর্ড ব্যবহার করে আসছে।

এছাড়া সে কুয়েত প্রবাসী থাকা কালীন সময়ে সেখানেও মাদক ব্যবসা করত। যার কারণে গত এক বছর আগে মাদক নিয়ে কুয়েত পুলিশের হাতে ধরা খেয়ে কয়েক মাস জেলও খেটেছে। পরে কুয়েত থেকে তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয়। দেশে এসে ইয়াবা ব্যবসা চালাতে তার বাবা-মাকে ঘর থেকে লাঞ্চিত করে বের করে দেয়।

এ নিয়ে তার বাবা-মা ভোলার পুলিশ সুপার, জেলা প্রশাসক, ইউএনওসহ গণ্যমান্যদের কাছে তার ছেলের ইয়াবা সেবন ও বিক্রি বন্ধের জন্য তাদের সহায়তা চায়। কিন্তু কোনো কিছুতেই তার ইয়াবা বিক্রি ও সেবন বন্ধ হয়নি। বরং আরও কয়েকগুন বৃদ্ধি পেয়েছে।

সর্বশেষ গত বৃহস্পতিবার সন্ধ্যায় সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা, ভোলা মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ও ভোলার স্থানীয় নিউজ পোর্টালের নির্বাহী সম্পাদক রাকিব উদ্দিন অমি বাংলা স্কুল মোড় এলাকার কসমস ক্লাবের সামনে গেলে রাজিবকে স্থানীয় কয়েকজন কিশোরের কাছে মাদক বিক্রি করা অবস্থায় দেখতে পায়। তিনি বিষয়টির প্রতিবাদ করলে রাজিব ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালাগাল করে। এক পর্যায়ে রাজিব ও তার সহযোগী কয়েকজন মিলে অমিকে এলোপাথারী মারধর করে। এসময় স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে।

এ বিষয়ে অমির বড় ভাই ভোলার স্থানীয় নিউজ পোর্টালের প্রকাশক আরিফ উদ্দিন রনি বলেন, মোঃ রাজিব দীর্ঘদিন ধরে ইয়াবাসহ মাদক ব্যবসা করে আসছে। ইতিপূর্বে তাকে মাদক ব্যবসা থেকে ফিরে আসতে বলায় সে তার পিতা-মাতাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছে। সে কুয়েতে থাকাকালীন সময়েও মাদক সহ আটক হয়েছে। আমার ছোট ভাই অমি তাকে মাদক ব্যবসায় বাধা দেওয়া সে অমিকে তার বাহিনী নিয়ে এলোপাথারী মারধর করেছে। আমি এ ঘটনা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে অবিলম্বে মাদক ব্যবসায়ী রাজিবকে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।

এ বিষয়ে হামলায় আহত মোঃ রাকিব উদ্দিন( অমি) বৃহস্পতিবার রাতেই রাজীবকে প্রধান আসামী করে অজ্ঞাতনামা আরো ৫জনের নামের মামলা করে। যার মামলা নং ৪১১৯।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছগির মিঞা বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। এবং মামলার আলোকে অভিযুক্ত রাজিবকে গ্রেফতোরের চেষ্টা চলছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: