নিউজিল্যান্ডকে বাংলাদেশের মামুলি টার্গেট

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:০৯ এএম

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। আজ শনিবার (১৬ ফেব্রুয়ারি) টস ভাগ্যটাও ছিল ক্যাপ্টেন ফান্টাসি মাশরাফি বিন মর্তুজার বিপক্ষে। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগে সবকয়টি উইকেয় হারিয়ে ২২৬ রান করে বাংলাদেশ। নিউজিল্যান্ডকে জিততে হলে করতে হবে ২২৭ রান।

ব্যাট করতে নেমে প্র‍থম দিকে উইকেটে টিকে থাকা অনেক গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের জন্য। কিন্তু ধৈর্য ধরে না খেলে ট্রেন্ট বোল্টকে ইনিংসের চতুর্থ ওভারেই এগিয়ে এসে মারতে গিয়ে লকি ফাগুসনের হাতে ক্যাচ দিয়ে বসেন লিটন। ৪ বলে ১ রান করে ফেরেন তিনি। লিটন বিদায় নেয়ার খানিক পরই ম্যাচে হানা দেয় বৃষ্টি। বৃষ্টি থামার পর ব্যাট করতে নামলে ইনিংসের সপ্তম ওভারে ম্যাট হেনরির বলে লেগ বিফরের ফাঁদে পড়েন তামিম ইকবাল। ৫ রান আসে তাঁর ব্যাট থেকে। এরপর প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও শুরুটা ভালো পেয়েছিলেন সৌম্য সরকার। ১৬ রানে ২ উইকেট হারানো বাংলাদেশের জন্য ক্রিজে থেকে লড়াই করে যাচ্ছিলেন সৌম্য এবং মুশফিক। কিন্তু ব্যক্তিগত ২২ রানে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে রস টেইলরকে ক্যাচ দিয়ে বসেন তিনি।

সৌম্য বিদায় নেয়ার পরের ওভারে লকি ফারগুসনের বলে স্লিপে রস টেইলরের হাতে ১৪ রানে জীবন পান ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে খেলতে নামা মুশফিকুর রহিম। মুশফিকের ক্যাচ ছাড়ার পর লকি ফারগুসনের পরের ওভারে স্লিপে মোহাম্মদ মিঠুনের ক্যাচ ফেলেন তিনি। কিন্তু জীবন পেয়েও সেটাকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিম। প্রথম ওয়ানডের মত দ্বিতীয়টিতেও ইনসাইড এজে বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয়েছে তাঁকে। এর খানিক পর বোলিংয়ে আসা টড অ্যাস্টলকে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন রিয়াদ।

এদিকে মুশফিক জীবন পেয়ে কাজে না লাগাতে পারলেও সুযোগ হাতছাড়া করেন নি মিঠুন। সিরিজের দ্বিতীয় ম্যাচেও ফিফটি তুলে নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর সাব্বির রহমান (৪৩) ও মিথুন(৫৭) ছাড়া আর কেউই উইকেটে ধারাতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২২৬/১০ ( ৪৯.৪ ওভার)।
ব্যাটিং: মুস্তাফিজুর রহমান (৫*)।

টার্গেট: ২২৭

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান, মাশরাফি বিন মুর্তজা , মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, রস টেলর, টম ল্যাথাম (ডব্লু), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, টড এস্টল, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: