প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

সম্পাদনাঃ আরেফিন সোহাগ

ডেস্ক এডিটর।

মান্নাকে নিয়ে যা বললেন শাবনূর

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:২৩:২৫

ছবি: ইন্টারনেট

এসএম আসলাম তালুকদার মান্না। সিনেমা প্রেমী মানুষের কাছে মান্না নামেই পরিচিত। বাংলা চলচ্চিত্রের পর্দাকাঁপানো এই নায়ক হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে চলচ্চিত্র পাড়ায় নেমে আসে শোকের ছাঁয়া। বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিদের ভাষ্যমতে এই নায়কের মৃত্যুকে যে ক্ষতি হয়েছে ইন্ডাস্ট্রির তা আজও পূরণ হয় নি। আর আগামীতে বাংলা ছবির দর্শকরা আরেক মান্নার দেখা পাবেন কি না তা নিয়ে রয়েছে দ্বিমত।

মান্নাকে স্বরণ করে চিত্রনায়িকা শাবনূর বিডি২৪লাইভ বলেন, ‘আমি এখনো মনে করি মান্না ভাই বেঁচে আছেন। আমি বড় ভাইয়ের মত দেখতাম মান্নাকে। আমার সব আবদার পূরন করত। মান্না ভাইয়ের সাথে অনেক ঝগড়া করেছি আমি। তার মৃত্যু আমি মেনে নিতে পারি নি। উনি যেখানেই থাকুন, ভালো থাকুন।’

তিনি বলেন, ‘আমাদের মাঝে থেকে মান্নার শরীরটা চলে গেছে কিন্তু রয়ে গেছে হাজার স্মৃতি। কোটি ভক্তের হৃদয়ে মান্না আজও বেঁচে আছেন। আগামীতেও থাকবেন।’

প্রায় তিন শতাধিক সিনেমায় অভিনয় করে কোটি ভক্তের চোখ ফাঁকি দিয়ে না ফেরার দেশে চলে যান এই কিংবদন্তি অভিনেতা। মান্না অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- সিপাহী, যন্ত্রণা, অমর, পাগলী, ত্রাস, জনতার বাশা, লাল বাদশা, আম্মাজান, আব্বাজানা, রুটি, দেশ রী, অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা-বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া ইত্যাদি।

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: