হাইকোর্টকে দুদক চেয়ারম্যান

৫ হাজার কোটি টাকা আত্মসাতের চেয়ে স্কুল গুরুত্বপূর্ণ

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১১:৩৮

ছবি: ইন্টারনেট

৫ হাজার কোটি টাকা আত্মসাতের তদন্তের চেয়ে স্কুলের অনিয়ম তদন্ত বেশি গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

‘ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুটপাট-পাচার হয়ে যাচ্ছে আর দুদক ব্যস্ত প্রাইমরারি স্কুলের শিক্ষকদের হাজিরা নিয়ে’ গত সপ্তাহে হাইকোর্টের করা এমন মন্তব্যের প্রতিক্রিয়া রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তিনি এ প্রতিক্রিয়া জানান।

দুদুক চেয়ারম্যান বলেন, রাজনৈতিক অঙ্গীকার ছাড়া দুর্নীতি দমন করা সম্ভব নয়। ৫ হাজার কোটি টাকা আত্মসাতের তদন্তের চেয়ে স্কুলের অনিয়ম তদন্ত বেশি গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, সকল দুর্নীতির বিরুদ্ধে কাজ করার এখতিয়ার নেই দুদকের। মূলত সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের দুর্নীতি নিয়েই কাজ করছে দুর্নীতি দমন কমিশন।

এ সময় শিক্ষার্থীদের দুর্নীতি দমনে নিজেদের সচেতন হওয়ার পরামর্শ দেন দুদক চেয়ারম্যান। দুর্নীতি দমন কমিশনের কৌশলপত্র ২০১৯-এর উপর মতামত ও পরামর্শ গ্রহণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: