প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সেমাই ফ্যাক্টরিকে জরিমানা

প্রকাশিত: ০৯:১৬ অপরাহ্ণ, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: প্রতিনিধি

সিরাজগঞ্জ সদর উপজেলার তেলকুপি এলাকার বৈশাখী লাচ্ছা সেমাই ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা ও ৩০ কেজি ভক্ষণ অযোগ্য সেমাই জব্দ করে ধবংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এই দণ্ডাদেশ দেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদরের তেলকুপি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন দেখতে পান আদালত। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকা, ফায়ার সার্ভিসের ছাড়পত্র না থাকা, কলখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সনদপত্র না থাকা, ট্রেড মার্ক লাইসেন্স না থাকা, ট্রেড লাইসেন্স নবায়ন না থাকার অপরাধে বৈশাখী লাচ্ছা সেমাই ফ্যাক্টরির মালিক সঞ্জয় কুমার দাস এর নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করেন এবং ৩০ কেজি ভক্ষণ অযোগ্য লাচ্ছা সেমাই জব্দ করে জনসম্মুখে ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় এ দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

অভিযানে সহযোগিতা করেন পেশকার মিলন সরকারসহ আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ। 

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: