প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মেজাজ হারিয়ে শাস্তি পেলেন মাহমুদউল্লাহ

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

দুই ম্যাচ হেরে এর মধ্যেই ওয়ানডে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। সে দুই ম্যাচে আবার লড়াইটাও ঠিকভাবে করতে পারেনি টাইগাররা। আর উপর আবার দ্বিতীয় ওয়ানডেতে আচরণবিধি ভাঙার দায়ে শাস্তি মিলেছে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদউল্লাহর। অবশ্য তিনি একাই পাননি। পেয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টও।

বিধি বহির্ভুত আচরণ করায় তার ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। একই সঙ্গে আচরণ বিধিতে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

ক্রাইস্টচার্চে শনিবারের ম্যাচে বাংলাদেশের ইনিংসের সময় আউট হয়ে মাঠের বাইরে যাওয়ার পথেই এক কাণ্ড করে বসেন। রাগে ব্যাট দিয়ে বাউন্ডারির বাইরে থাকা বেড়ায় আঘাত করেন। যা আইসিসির বিধিবহির্ভুত। আইসিসির ২.২ ধারায় স্পষ্ট বলা আছে- ক্রিকেট সরঞ্জামের অপব্যবহার বিধি বহির্ভুত।

একই ম্যাচে জরিমানা গুনতে হচ্ছে নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্টকেও। ট্রেন্ট বোল্ট বোলিংয়ের সময় দুইবার অশালীন ভাষা ব্যবহার করায় তাকে জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১৫ শতাংশ। একই সঙ্গে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।  

তারা দুজনেই নতুন প্রচলিত আচরণ বিধি অনুসারে প্রথমবার অভিযুক্ত হলেন। একই সঙ্গে নিজেদের বিরুদ্ধে আনা শাস্তি মেনে নিয়েছেন। ম্যাচটি বাংলাদেশ হারে ৮ উইকেটের বড় ব্যবধানে। 

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: