সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

ডি ভিলিয়ার্স-রাসেলদের আইপিএলে নিষিদ্ধের দাবি!

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:৩৯:৩২

আগামী মাস থেকে শুরু হচ্ছে আইপিএল। তবে এরই মধ্যে আইপিএলের কিছু তারকার উপর চটেছেন ভারতীয় ভক্তরা। এর ফলে তোপের মুখে পড়েছেন আইপিএল খেলা কিছু তারকা ক্রিকেটার।

সম্প্রতি ভারতের পুলওয়ামাতে ভারতীয় সৈন্যদের উপর হামলায় ৪০ জন সৈন্য নিহত হয়। ভারতীয় ভক্তদের দাবি এই হামলার পিছে হাত আছে পাকিস্তানের। তাই পাকিস্তান ও পাকিস্তানের সাথে সম্পর্কিত সবকিছুকে বয়কটের ঘোষণা দিয়েছে ভারতীয় ভক্তরা। বয়কটের প্রভাব পড়েছে পাকিস্তান সুপার লীগের উপর।

ভারতীয় ভক্তদের তোপের মুখে ডি স্পোর্টস ভারতে পিএসএল সম্প্রচার বন্ধ করে দিয়েছে। সম্প্রচার ছাড়াও ভারতের প্রসিদ্ধ বাজির এপ ড্রিম ১১ ও তাদের এপে পিএসএলের সকল ম্যাচ নিষিদ্ধ করে দিয়েছে। চাপ এসে পড়েছে ক্রিকবাজের উপরও। তাদের প্রতি ভারতীয় ভক্তদের আবেদন তাদের এপে পিএসএলের সকল ম্যাচের ধারাভাষ্য বন্ধ করা। তাদের কথা না শুনলে এপ আনইন্সটলের ঘোষনাও দিয়েছে ভক্তরা। তবে সবচেয়ে বড় ও অদ্ভুত চাপটা এসেছে বিসিসিআইয়ের উপর। আইপিএল খেলা অনেক তারকা খেলোয়াড়ই খেলছেন পিএসএলে।

এবি, রাসেল, নারিন থেকে শুরু করে এই তালিকায় রয়েছে অনেক বিখ্যাত খেলোয়াড়। পিএসএল খেলা আইপিএলের তারকাদের আইপিএল খেলা থেকে নিষিদ্ধের দাবি করেছে ভারতীয় ভক্তরা যদিনা তারা এখনি পিএসএল বয়কট করে। তাদের কথা পিএসএলে সেই তারকা খেলোয়াড়দের উপস্থিতি পিএসএলের রেভিনিউ বৃদ্ধি করছে। সেই পিএসএল থেকে হওয়া লাভ পাকিস্তান তাদের জঙ্গি কার্যক্রমে ব্যবহার করছে ভারতীয় সেনাদের বিপক্ষে।

তাই পিএসএলে খেলে এর লাভ বৃদ্ধিকারী খেলোয়াড়দের আইপিএল থেকে নিষিদ্ধের দাবি ভারতীয় ভক্তদের টুইটারে। তাদের ধারনা পিএসএল ও আইপিএল যে কোন একটিকে বাছাইয়ের শর্ত দিলে খেলোয়াড়েরা আইপিএলকে বাছাই করে পিএসএলকে ছাড়তে বাধ্য হবে। এতে পিএসএল থেকে মুখ ফিরিয়ে নিবে দর্শকরা। ফলে বড় ক্ষতির মুখে পড়বে পিএসএল। যদিও এখন পর্যন্ত এই ব্যাপারে বিসিসিআইয়ের কোন মন্তব্য এখনো পাওয়া যায়নি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: