প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

হাবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) চলমান অচলাবস্থা নিরসনের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধি দল, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, আন্দোলনরত সদ্য পদন্নোতি শিক্ষক ও প্রগতিশীল শিক্ষক ফোরামের সাথে দফায় দফায় আলোচনায় বসেন।

সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রতিনিধিদল প্রথমে প্রশাসনিক ভবনে আলোচনায় বসেন।

বিকেলে অডিটরিয়াম-২ এ আলোচনায় বসেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধিদল, বিশ্ববিদ্যালয় প্রশাসন, সদ্য পদোন্নতি প্রাপ্ত শিক্ষকগণ এবং প্রগতিশীল শিক্ষক ফোরাম।

এদিকে রোববার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ থেকে বের হতে চাইলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রতিনিধিদল, আন্দোলনরত শিক্ষকগণ ও উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবরুদ্ধ করেন রাখেন বিজ্ঞান এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান দিনব্যাপী আলোচনা করার পরও সুষ্ঠু সমাধান আসতে পারেনি বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের প্রতিনিধি দল, বিশ্ববিদ্যালয় প্রশাসন, আন্দোলনরত সদ্য পদন্নোতি শিক্ষক ও প্রগতিশীল শিক্ষক ফোরামের স্যারেরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সফিউল আলম সাথে মোবাইলে জানতে চাওয়া হলে বলেন, ‘আমরা সকলে অবরুদ্ধ আছি।এখন কথা বলার পরিবেশ নাই।’

উল্লেখ, ১৪ নভেম্বর থেকে সদ্য পদোন্নতি প্রাপ্ত সহকারী অধ্যাপকগণ কর্মবিরতি পালন করে আসছেন।আন্দোলনরত শিক্ষকের সাথে একাত্মা প্রকাশ করে ক্লাস পরীক্ষা বর্জন করে প্রগতিশীল শিক্ষক ফোরাম। এতে সিএসই, বিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগে ক্লাস-পরীক্ষা বন্ধ আছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: