তেহরানকে সহযোগিতা করতে পাকিস্তানের প্রস্তুতি ঘোষণা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩০ এএম

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে সম্প্রতি ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বাসে ভয়াবহ বোমা হামলার ঘটনা তদন্তে তেহরানকে সব রকম সহযোগিতা করতে নিজের প্রস্তুতির কথা ঘোষণা করেছে ইসলামাবাদ

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি রবিবার (১৭ ফেব্রুয়ারি) ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে এক টেলিফোনালাপে তার দেশের এ প্রস্তুতির কথা ঘোষণা করেন। খবর পার্সটুডে।

পাক পররাষ্ট্রমন্ত্রী জাহেদান-খাশ মহাড়কে গত সপ্তাহের ওই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বলেন, এ বিষয়ে ইরানি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে এবং ঘটনা খতিয়ে দেখতে পাকিস্তান সরকারের একটি বিশেষ প্রতিনিধিদলকে তেহরানে পাঠানো হয়েছে।

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান-বালুচিস্তান প্রদেশের জাহেদান-খাশ মহাসড়কে গত ১৩ ফেব্রুয়ারি এক ভয়াবহ গাড়িবোমা হামলায় আইআরজিসি’র ২৭ জওয়ান নিহত হন। পাকিস্তানের সীমান্তবর্তী এলাকায় চালানো ওই হামলার জের ধরে তেহরানে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূতকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়।

পাকিস্তানের রাষ্ট্রদূতকে ইরানের সীমান্তবর্তী এলাকায় পাকিস্তান-ভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অপতৎপরতার ব্যাপারে প্রতিবাদ ও উদ্বেগের কথা জানানো হয়।

ইরানের পক্ষ থেকে বলা হয়, সম্প্রতি পাকিস্তানের ভূখণ্ড থেকে ইরানের ভূখণ্ডে সন্ত্রাসী হামলা বেড়ে গেছে। এ অবস্থায় তেহরান আশা করে পাকিস্তানের সরকার ও সেনাবাহিনী সেদেশের সীমান্ত অঞ্চলে তৎপর সন্ত্রাসীদেরকে দৃঢ়ভাবে দমন করবে এবং অমানবিক তৎপরতা বন্ধে পদক্ষেপ নেবে। সন্ত্রাসীদের তৎপরতার কারণে দুই দেশের মধ্যে অনাস্থা ও অনিরাপত্তার ক্ষেত্র তৈরি হচ্ছে বলে ইরান মন্তব্য করেছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: