এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবির সাত শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:২২:০০

ছবি: প্রতিনিধি

কোর্স ফাইনাল পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করায় ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের নয় শিক্ষার্থীকে শাস্তির সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি। এদের মধ্যে সাত শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ করে বাতিল এবং দুই শিক্ষার্থীর একটি করে কোর্স পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারী) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩তম সভায় তাদের এ শাস্তির সুপারিশ করা হয় বলে নিশ্চিত করেছেন কমিটির সদস্য সচিব ও বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু।

সুপারিশগুলো নিয়মতান্ত্রিকভাবে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় উপাস্থাপনের মাধ্যমে তাদের শাস্তির নিশ্চিত করা হবে বলে পরীক্ষা শৃঙ্খলা কমিটি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে পরীক্ষা শৃঙ্খলা কমিটির সদস্য সচিব এ কে আজাদ লাভলু জানান, ‘সোমবার পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩তম সভা ছিল। সভায় বিভিন্ন বিভাগের বার্ষিক ও সেমিস্টার পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করায় নয় শিক্ষার্থীর ব্যপারে শাস্তির সুপারিশ করা হয়েছে।’

শাস্তির জন্য সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের হাসিবুর রহমান, সোলায়মান, আহসান খন্দকার এবং লোক প্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তারিকুল ইসলাম, বিল্লাল হোসেন।

হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু জায়েদ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেহেদী হাসান। এদের প্রত্যেকের যার যার শিক্ষাবর্ষের চুড়ান্ত পরীক্ষার সকল কোর্স বাতিলের সুপারিশ করা হয়েছে। সকল কোর্সের উত্তরপত্র বাতিল করায় তারা পরবর্তী শিক্ষাবর্ষের পুনরায় পরীক্ষায় অংশ নিতে পারবেন।

এছাড়া আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের হোসনে আরা খাতুন ও যুথী খাতুনের একটি করে কোর্স বাতিল করা হয়েছে। বাতিলকৃত ওই কোর্সের জন্য তারা পুনরায় পরীক্ষায় অংশগ্রহন করতে পারবেন। তবে ওই কোর্সের মান উন্নয়নের জন্য কোন পরীক্ষা দেওয়ার কোন সুযোগ থাকবে না বলে পরীক্ষা শৃংঙ্খলা কমিটি সূত্রে জানা গেছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: