রাজধানীতে বাসার ভেতর কোটি টাকার সরকারি ওষুধ!

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩২ পিএম

রাজধানীর মোহাম্মদপুরে পৃথক বাসার ভেতরের তিনটি গুদামঘরের ভেতর থেকে বিনামূল্যে বিতরণের জন্য সরকারের সরবরাহ করা বিপুল পরিমাণ ওষুধ উদ্ধার করা হয়েছে। সরকারি হাসপাতালে রোগীদের মধ্যে বিতরণ না করে বিক্রির জন্য এগুলো গুদাম বানিয়ে লুকিয়ে রাখা হয়েছিল বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। 

আজ সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-২ অভিযান শুরু করে। রাত সাড়ে ৮টায় এ খবর লেখা পর্যন্ত অভিযান চলছিল।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম গণমাধ্যমকে বলেন, মোহাম্মদপুরের কলেজ গেট এলাকার পৃথক বাসায় অবৈধ তিনটি গুদামঘর পাওয়া গেছে। এসব ঘরে অবৈধভাবে সরকারি ওষুধ মজুদ করা হচ্ছিল। এ ছাড়া একই এলাকায় দুটি বাসায় ও চারটি ফার্মেসিতেও সরকারি ওষুধ পাওয়া গেছে। পাশাপাশি এসব গুদামঘর ও বাসায় বিভিন্ন ধরনের নকল ওষুধ মিলেছে।

ম্যাজিস্ট্রেট বলেন, বিনামূল্যে বিতরণের এসব ওষুধ হাসপাতাল থেকে বাইরে গেল কিভাবে তা তদন্ত করছে র‌্যাব। তবে গুদামঘরের মালিকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেওয়ার প্রক্রিয়া চলছে। অভিযান শেষে যাচাই করে জড়িতদের ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি করা হবে বলেও জানান এই সরকারি কর্মকর্তা।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: