‘টয়লেট পেপার’ সার্চ দিলে আসছে পাকিস্তানের পতাকা!

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০১:১০ এএম

ইন্টারনেটের বিশাল জগত কিন্তু শুধু মাল্টিমিডিয়া কনটেন্ট দিয়েই পরিপুর্ন নয়, বরং আপনি প্রায় যে কোন ধরণের তথ্য এখান থেকে খুঁজে নিতে পারবেন।

ইন্টারনেটের কিছু বিশেষ সাইট থাকে, যা মানুষকে তত্ত্ব-তালাশ করতে সাহায্য করে। সেগুলোর পোশাকি নাম 'সার্চ ইঞ্জিন'। বিভিন্ন রকমের সার্চ ইঞ্জিন আছে, কিন্তু কাজের পদ্ধতি প্রায় একইরকম। এর মধ্যে গুগল অন্যতম।

সম্প্রতি সার্চ ইঞ্জিন গুগলে 'বেস্ট টয়লেট পেপার ইন দ্য ওয়ার্ল্ড' (বিশ্বের সেরা টয়লেট পেপার) লিখে সার্চ দিলে আসছে পাকিস্তানের জাতীয় পতাকার ছবি। ধারণা করা হচ্ছে গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় ৪০ সেনা সদস্য নিহতের প্রতিবাদে ভারতীয়দের জবাবের কারণেই এমনটি হচ্ছে। 

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, সার্চের ফলের স্ক্রিনশটগুলো ব্যাঙ্গ হিসেবে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে শেয়ার করা হচ্ছে। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদের শিরোনামও হয়েছে। তবে কেন এমনটি হচ্ছে সে সম্পর্কে কোনো মন্তব্য করেনি গুগল।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে জঙ্গি হামলায় ৪০ জন কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) সদস্য  নিহত হন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, সেদিন বিকেলে পুলয়ামায় শ্রীনগর-জম্মু জাতীয় সড়কের ওপর সিআরপিএফের সদস্যদের বহনকারী দুটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। পরে হামলার দায় স্বীকার করে জঈশ-ই-মহম্মদ।

জঙ্গি সংগঠনটির আদিল মোহাম্মদ নামের সন্দেহভাজন এক হামলাকারী বিস্ফোরকবোঝাই একটি গাড়ি চালিয়ে সিআরপিএফের একটি বাসে ধাক্কা দেয়। বিস্ফোরণের পর গাড়িটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। ওই বাসটিতে বাহিনীর ৫৪ জন সদস্য ছিলেন। এতে ৪০ সেনা সদস্য নিহত হন। আহত ব্যক্তিদের শ্রীনগরে সেনাবাহিনীর হাসপাতালে ভর্তি করা হয়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: