ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৫ পিএম

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু হয়েছে। দেশ-বিদেশের লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে এখন মুখরিত টঙ্গীর তুরাগপাড়। সাদ অনুসারীদের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে মুসলিম জাহানের দ্বিতীয় ধর্মীয় সমাবেশ তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা।

জানা গেছে, আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টায় আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত পরিচালনা করছেন দিল্লির মাওলানা শামীম। মোনাজাতে সৃষ্টিকর্তার কাছে বিশ্ব উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি প্রত্যাশা করা হচ্ছে। 

আখেরি মোনাজাতে অংশ নিতে আজ মঙ্গলবার ভোর থেকে হাজার হাজার মুসল্লি টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানের দিকে আসতে শুরু করেন। ময়দানের আশপাশ সড়কগুলোতে কয়েক কিলোমিটার যান চলাচল বন্ধ থাকায় পায়ে হেঁটে তারা আগে-ভাগেই ময়দানে আসতে থাকেন।

অন্যদিকে আখেরি মোনাজাতকে কেন্দ্র করে মধ্যরাত থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাহপুর, মীরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মোনাজাত প্রচারের জন্য গণযোগাযোগ অধিদপ্তর ও গাজীপুর জেলা তথ্য অফিস বিশেষ ব্যবস্থা নিয়েছে। ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও পথচারীদের মোনাজাতে শরিক হতে ইজতেমা ময়দানের বাইরে শতাধিক মাইকে সংযোগ দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: