সাঈদী পুত্র মাসুদ কারাগারে

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৩ পিএম

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদীর ছেলে পিরোজপুর ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সামছুল হক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৬ ডিসেম্বর দিবাগত রাত ১টার দিকে ইন্দুরকানি উপজেলার সাঈদখালী গ্রামের অহিদুজ্জমান খানের বাড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে জামায়াত-শিবির গোপন বৈঠক করে। খবর পেয়ে পুলিশ অভিযান চালালে ঘটনাস্থল থেকে আসামিরা পালানোর চেষ্টা করে। এসময় আসামি ওবায়দুল্লাহ ও হাফেজ জাকির হোসেনকে আটক করে পুলিশ।

পরে মাসুদ সাঈদী চলতি বছরের ৮ জানুয়ারি উচ্চআদালত থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে মঙ্গলবার পিরোজপুরের নিম্নআদালতে হাজির হন। পরে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেয়া হয়

তাদের জিজ্ঞাসাবাদ করলে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাসুদ সাঈদী সঙ্গে গোপন বৈঠক করছিল বলে জানায়। পরে অহিদুজ্জামানের বাড়িতে তল্লাশি চালিয়ে চারটি ককটেল ও পাঁচটি পেট্রলবোমা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মাসুদ সাঈদীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ১০ থেকে ১৫ জনের বিরুদ্ধে ইন্দুরকানি থানার উপ-পরিদর্শক (এসআই) অহিদুজ্জামন ফকির বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করেন।

মামলার পর হাইকোর্টের দেওয়া ছয় সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন শেষে নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে মাসুদ সাঈদীকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, মাসুদ সাঈদী যুদ্ধাপরাধী ও আজীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর ছোট ছেলে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: