সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

যুদ্ধের হুঁশিয়ারি পাক প্রধানমন্ত্রীর কণ্ঠে

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৪২:১২

ছবি: ইন্টারনেট

কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তান আশ্রিত জঙ্গি জইশ-এ-মহম্মদের নৃশংস হামলার পর এবার মুখ খুললেন স্বয়ং পাক প্রধানমন্ত্রী ইমরান খান। গোটা ঘটনায় সাফাইয়ের সুরে পাকিস্তানের প্রধানমন্ত্রী একাধিক দাবি করেছেন।

যার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণভাবে তিনি জানিয়েছেন, ভারত প্রমাণ দিলে, পুলওয়ামা ঘটনা নিয়ে কড়া পদক্ষেপ নিতে তৈরি পাকিস্তান।তবে একই সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি ভারত পাল্টা জবাব দিতে চাইলে পাকিস্তানও ছেড়ে দেবে না।

এদিন স্পষ্ট ভাষায় ইমরান খান জানান, ভারত যদি মনে করে যে তারা পাকিস্তানের ওপর হামলা চালাবে, তাহলে পাকিস্তান পাল্টা হামলার কথা ভাববে না, সেই মুহূর্তেই পাল্টা হামলা চালাবে।

তবে ইমরানের দাবি, এই হামলা আর পাল্টা হামলায় যুদ্ধ, হিংসা বাড়াবে। তিনি বলেন, যুদ্ধ শুরু করা সহজ, তবে তা শেষ করা খুবই ভয়ানক। পাশাপাশি ইমরান প্রশ্ন করছেন, সামনেই ভারতের নির্বাচন, তার আগে এরকম একটা হামলার সিদ্ধান্তের ভাবনা কি ভারতের পক্ষে খুব একটা ভালো দিক হবে?

উল্লেখ্য, ইরান, আমেরিকা, ফ্রান্স, রাশিয়া সহ বিশ্বের শক্তিধর দেশগুলির তরফে পুলওয়ামা হামলার চরম নিন্দার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী দাবি করছেন সন্ত্রাসবাদ নিয়ে তিনি ভারতের সঙ্গে আলোচনায় বসতে রাজি।

উল্লেখ্য, অভিশপ্ত ১৪ ফ্রেব্রুয়ারি দুপুরে কাশ্মীর উপত্যাকায় রক্তাক্ত হামলা চালায় জইশ জঙ্গির আদিলল দার। যে ঘটনায় পাকিস্তানের প্রচ্ছন্ন মদত রয়েছে বলে এদিনই স্পষ্টভাষায় জানিয়ে দেয় ভারতীয় সেনা। তারপরই এদিন ইমরান খানের বক্তব্য উঠে আসে।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: