প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

বিদেশি শিল্পীরা ‘সুই হয়ে ঢুকবে ফাল হয়ে বের হবে’

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২৬:২২

ছবি: ইন্টারনেট থেকে

মাসুদ পারভেজ, ওরফে সোহেল রানা। দেশীয় চলচ্চিত্রের ড্যাশিং হিরো বলা হয় যাকে। ১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে কাজী আনোয়ার হোসেন এর বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানা গল্প অবলম্বনে মাসুদ রানা ছবির নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন।

বর্তমানে বাংলাদেশি সিনেমায় বিদেশি শিল্পীদের নিয়ে বেশি কাজ করানো হচ্ছে। এটাকে আপনি কি ভাবে দেখছেন? এমন প্রশ্নের জনাবে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) বিডি২৪লাইভ’র স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগকে মুঠোফোনে সোহেল রানা বলেন, ‘অনেক আগে আমি বলেছিলাম যে বাংলা সিনেমা মরে যাচ্ছে। মাঝখানে বলেছিলাম সিনেমাকে বাঁচাতে হবে। আর এখন বলছি যে বাংলাদেশি সিনেমা মরে গেছে।

আমাদের দেশের কিছুলোক স্বার্থের লোভে বিদেশি শিল্পী এনে কাজ করাচ্ছে। তারা বুঝতে পারছে না যে, বিদেশি শিল্পীরা ‘সুই হয়ে ঢুকবে ফাল হয়ে বের হবে’। আমাদের দেশের শিল্পীদের মূল্যায়ন না করে বিদেশিদের নিয়ে মেতে আছে কিছু শ্রেণীর লোক। যারা তাদের মন ভুলানো কথা আর চায়ের দাওয়াত পেয়ে খুশি হয়ে বিদেশি শিল্পীদের নিজের ঘরে যায়গা দিচ্ছে। এরা খাল কেটে কুমির আনছে। পরে ওই কুমিরে তার বাচ্চা খাবে বুঝতেও পারবে না।’

দেশিয় চলচ্চিত্রের বর্তমান অবস্থা এবং সিনেমা তৈরি না হওয়ার কারণ কি এমন প্রশ্নের জবাবে সোহেল রানা বলেন, ‘এটা নিয়ে বলতে গেলে কথা তো শেষ হবে না। এখন আর বাংলা চলচ্চিত্র বেঁচে নেই, মরে গেছে। মা যদি সন্তানকে হত্যা করে, তাহলে সে সন্তান বাঁচবে কি করে? বাংলা চলচ্চিত্রকে হত্যা করা হয়েছে। সিনেমা তৈরি না হওয়ার ওই একটাই কারণ। এখন সিনেমা হবে কি করে? কে বানাবে? এখন সব নিজ নিজ পকেটের ধান্দায় ঘুরে। সিনেমার স্বার্থে একজনও কাজ করে না।’

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: