প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

প্রশ্ন বিচারপতির

মশার জ্বালায় বাঁচি না, কোটি টাকা যায় কোথায়?

প্রকাশিত: ০৬:৩৯ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: ইন্টারনেট থেকে

মশার জ্বালায় বাঁচি না। মশার জন্য প্রতিবছর কোটি কোটি টাকা বরাদ্দ হয়, এই টাকা কই যায়? ঢাকার দুই সিটি করপোরেশনের আইনজীবীকে উদ্দেশ্য করে এমন প্রশ্ন করেন বিচারপতি কে এম কামরুল কাদের। হাইকোর্টে ঢাকা শহরের বায়ু দূষণের একটি মামলার কার্যক্রম চলাকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ মন্তব্য করেন।

বিচারপতি আরো বলেন, মশার জ্বালায় বাঁচি না। মশার জন্য প্রতিবছর কোটি কোটি টাকা বরাদ্দ হয়, এই টাকা কই যায়! আল্লাহ ভালো জানেন। এ সময় সিটি করপোরেশনের আইনজীবী উঠে বললেন, আমরা চেষ্টা করছি।

বিচারপতি আইনজীবীর কথার পরিপ্রেক্ষিতে আবারো বলেন, এসবে হবে না। দুর্নীতি কমান। আমি বলছি না বন্ধ করে দেন। কমান। তাহলেই মানুষ শান্তি পাবে। মশার কামড়ে মানুষ হাসপাতালে যাচ্ছে বেশি।

একই সঙ্গে ঢাকা শহরের বায়ু দূষণ প্রতিরোধে কি পদক্ষেপ নেয়া হয়েছে তা দুই সপ্তাহের মধ্যে পরিবেশ অধিদপ্তর, দুই সিটি করপোরেশন সহ সংশ্লিষ্টদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: