এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে নন-এমপিও  শিক্ষকদের মানববন্ধন

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:৪১:০০

ছবি: প্রতিনিধি

শেরপুরে দ্রুত এমপিওর দাবীতে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বারকলিপি দিয়েছে জেলায় কর্মরত ননএমপিও শিক্ষকরা। ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন শেরপুর জেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে শহরের থানামোড় বঙ্গবন্ধু স্কয়ারে প্রায় ঘন্টাব্যাপি এ কর্মসূচি চলে। পরে শিক্ষক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বারকলিপি প্রদান করেন।

এসময় অন্যানের মধ্যে সংগঠনের সভাপতি মো: আরিফুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মোক্তারুজ্জামান, কলেজ শিক্ষক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শওকত হোসেন, একে এম মোক্তারুজ্জামান, আমজাদ হোসেন, আবু সাইদ, কাজল মিয়া সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ সময় ধরে নানা আন্দলন, প্রতিশ্রুতি দিয়েও আজ পর্যন্ত এমপিও ভুক্তির কোন প্রকার সুরাহা হচ্ছেনা । সারাদেশে স্বীকৃতিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শেরপুর জেলায় ৭০ টি ননএমপিও প্রতিষ্ঠানের প্রাপ্যতা থাকলেও এমপিও পাচ্ছেনা এখানকার অর্ধাহারে-অনাহারে থাকা শিক্ষকরা।

সংগত করণেই মানবেতর জীবন যাপন করছে এই প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীরা। ইতিমধ্যে অনলাইনে আবেদন গ্রহণ করা হলেও তার কোন অগ্রগতি না থাকায় আমরা আন্দলনে নেমেছি এবং কেন্দ্রীয় কর্মসূচির সাথে একাত্বতা পোষন করছি।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: