প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপ

২৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত!

১৯ ফেব্রুয়ারি ২০১৯ , ১০:৫৬:২৬

ছবি: ইন্টারনেট

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৫ জন নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ১৪ জন, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এসব উপজেলায়, চেয়ারম্যান, ভাইস চেয়াম্যন ও মহিলা ভাইস চেয়ারম্যান ১ জন প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তবে ইসি এখনও চূড়ান্ত ভাবে কোন ঘোষণা দেননি।

এর আগে, প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৮ জন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তাদেরকে চূড়ান্ত ভাবে নির্বাচিত ঘোষণা করেছে ইসি। 

ইসি সূত্র জানায়, দেশের নয়টি জেলায় শুধু ১৪ জন উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি চট্রগ্রাম জেলায় ৫ জন বিনা প্রদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এছাড়া ফরিদপুর জেলায় ২ জন এবং বগুড়া, নওগাঁ, পাবনা, মৌলভিবাজার, নোয়াখালী, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় ১ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

জানা যায়, প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৮ জন চেয়ারম্যান। উপজেলাগুলো হলো—জামালপুর জেলার জামালপুর সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ি। জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর ও নীলফামারি জেলার জলডাকা উপজেলা। লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলা ও নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলা।

প্রথম ধাপের ৮৭ উপজেলায় ভোট হবে ১০ মার্চ। দ্বিতীয় ধাপের ১২৯ উপজেলার ভোট ১৮ মার্চ। তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করা হবে। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: