প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ফের সংসদে গান গাইলেন মমতাজ

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: ইন্টারনেট

সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরে সংসদে কথা বলেন কণ্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম। বক্তৃতার শেষ পর্যায়ে তিনি স্পিকারের অনুমতি নিয়ে নিজের একটি ভাটিয়ালি গানের কয়েকটি লাইন শোনান সবাইকে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে গানে গেয়ে মুগ্ধতা ছড়ান তিনি।

মানিকগঞ্জ-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মমতাজ বেগম নিজ এলাকায় মেট্রোরেল, গ্যাস সরবরাহ ও শিল্পাঞ্চল ঘোষণার দাবি জানান।

বক্তৃতার শেষ পর্যায়ে স্পিকারের অনুমতি নিয়ে সংসদে তরুণ প্রজন্মের উদ্দেশ্যে নিজের একটি গানের কয়েক লাইন সুর করে শোনান। এ সময় স্পিকার ও সংসদে উপস্থিত অন্যান্য সংসদ সদস্যরা মুগ্ধ হয়ে শুনতে থাকেন।

বঙ্গবন্ধু সরকারকে নিয়ে গানের কথাগুলি হচ্ছে- ‘এগিয়ে চলো বাংলাদেশ, পাল উড়িয়ে দাও, এগিয়ে চলো বাংলাদেশ পাল উড়িয়ে দাও, গড়বে উন্নত দেশ এবার শেখ হাসিনার নাও (নৌকা)। ভাটিয়ালি গানের সুরে মুজিব তুমি বাইয়া যাও রে… আমরা পাব উন্নত এক সোনার বাংলাদেশ। নতুন প্রজন্মের এটাই হোক নতুন করে স্লোগান।’

উল্লেখ্য, এরআগেও বেশ কয়েকবার সংসদে গান গেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংসদ সদস্যদের মুগ্ধ করেছেন তিনি।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: