প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

নিম্নমানের খেলার সামগ্রী নিয়ে সংসদে ক্ষোভ

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:২১:৪৭

ছবি: ইন্টারনেট

প্রতিবছর প্রত্যেক সংসদ সদস্যের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কিছু খেলার সামগ্রী বরাদ্দ করা হয়। এসব ক্রীড়া সামগ্রীর মান নিয়ে সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন সরকার দলীয় সংসদ সদস্যরা। এসব দেয়ার চেয়ে না দেয়া ভাল বলে অভিমত ব্যক্ত করেছেন।

মঙ্গলবার ( ১৯ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে সরকার দলীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা বলেন। বিষয়টি স্বীকার করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, আমি এই মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি থাকাকালীন সময় এ নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন সংসদ সদস্যরা। আমরা চেষ্টা করছি, এবার শুধু মান বৃদ্ধি না, সামগ্রী বাড়ানোর পরিকল্পনা নিয়েছি।

ক্রীড়া সামগ্রীর মান নিয়ে ক্ষোভ প্রকাশ করে আব্দুল মান্নান বলেন, প্রতি বছর এমপিদের নামে ক্রীড়া সামগ্রী (ফুটবল, জার্সিসহ) যে সকল খেলাধুলা সামগ্রী বরাদ্দ দেওয়া হয়, সেগুলো এতো নিম্নমানের এগুলো মান বৃদ্ধি করতে না পারলে বন্ধ করে দেওয়া উচিত। না হলে সরকারের বদনাম হবে, মন্ত্রণালয়ের বদনাম হবে।

জবাবে প্রতিমন্ত্রী বলেন, প্রশ্নটি যুক্তিযুক্ত। বিষয়টি আমি এই মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি থাকাকালীন বার বার সদস্যরা প্রশ্ন তুলেছেন। আমরা অনেকবার চেষ্টা করেছি মান উন্নয়ন করার। এবার শুধু মান উন্নয়ন না পরিমাণও যাতে বৃদ্ধি পায় বিষয়টি কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: