ভ্রাম্যমান আদালতের অভিযানে অর্ধ লক্ষ টাকা জরিমানা

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫৮ পিএম

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ও পদুয়া ষ্টেশনে অভিযান চালিয়ে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু আসলাম এর নেতৃত্ব এ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, ক্ষতিকারক উপাদান ব্যবহার এবং অস্বাস্হ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরী বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ। অভিযানে পৃথক পৃথক ধারায় ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে আমিরাবাদ ষ্টেশনে হোটেল ওআইসি ১০হাজার টাকা, নিউ মক্কা ফুডস ১ হাজার টাকা, হোটেল সায়মা ৫ হাজার টাকা, নবাব ব্রাদার্স এন্ড কুলিং কর্ণার ৫ হাজার টাকা, রবদান এন্ড রেষ্টুরেন্টে ১ হাজার টাকা, পদুয়া ষ্টেশনে হোটেল খাওয়া-দাওয়া ২০ হাজার টাকা, চায়ের কাপে আড্ডা কুলিং কর্ণার ২ হাজার টাকা, শাহ মজিদিয়া রশিদিয়া হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অাবু অাসলাম প্রতিবেদককে বলেন, নিরাপদ খাদ্য জনগণের মৌলিক অধিকার। সাধারণ মানুষের সু-স্বাস্হ্য নিশ্চিত করতে হলে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। জনগণের এই অধিকার নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সর্বদা তৎপর ও বদ্ধপরিকর। সে লক্ষ্যে এ ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে ও জনসেবায় এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মা সেন সিংহ সহ লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনাকালে উপস্হিত ছিলেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: